দশম বছরে পদার্পণ করলো একাত্তর টেলিভিশন


দশম বছরে পদার্পণ করলো একাত্তর টেলিভিশন

দশম বছরে পদার্পণ করলো বেসরকারি টেলিভিশন একাত্তর। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে এবং ঘরোয়া আপ্যায়নের মধ্য দিয়ে দিনটি উদযাপন করছে প্রতিষ্ঠানটির সংবাদকর্মীরা।

‘সংবাদ নয় সংযোগ’ স্লোগানকে সামনে রেখে ২০১২ সালের ২১ জুন যাত্রা শুরু করে একাত্তর টেলিভিশন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠানটির বার্তা প্রধান শাকিল আহমেদ বলেন, “করোনার কারণে তেমন আয়োজন করিনি আমরা। প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক যতো বড় বড় ঘটনা ঘটেছে তার বাঁকে বাঁকে প্রতিটা ঘটনাতেই একাত্তর টেলিভিশন বাংলাদেশের পক্ষে ভূমিকা রেখেছে এবং এই চেষ্টার মধ্যে দিয়েই বাংলাদেশ সঠিক পথে থেকেছে। স্বাধীনতার ৫০ তম বছরে এসে পূর্বের বঞ্চনা, বৈষম্যর পাশাপাশি বাংলাদেশ কীভাবে সামনের দিনে আরও এগিয়ে যেতে পারে তা নিয়েও আমরা কাজ করছি। আমরা আশা করি দশ বছর পুর্তিতে আমরা মানুষের আরও কাছে যেতে পারবো। মানুষের জন্যেই যেহেতু টেলিভিশন তাই তাদের যেটা কাজে লাগবে সেখানেই মনযোগ দিবে একাত্তর টেলিভিশন”।

সরেজমিনে একাত্তরের কার্যালয়ে গিয়ে দেখা যায় সর্বত্রই আনন্দময় পরিবেশ বিরাজ করছে। প্রতিষ্ঠাবার্ষিকীতে একে অপরের সাথে হাসি-ঠাট্টা, খুনসুটিতে মেতে উঠছে। কাজের চাপের মাঝেও ছবি তোলা, একসাথে কেক কাটার মধ্যে দিয়ে প্রতিষ্ঠানটির সংবাদকর্মীরা একে অপরের সাথে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন।

প্রতিষ্ঠানটির সংবাদকর্মীদের অভিজ্ঞতা জানতে চাইলে সকলের কাছ থেকেই ইতিবাচক প্রতিক্রিয়া উঠে আসে। এখনকার সংবাদকর্মীরা প্রতিষ্ঠানটিকে তাদের পরিবারের অংশ মনে করেন। আপদে-বিপদে সবসময়ই সহকর্মীদের পাশে পাওয়া যায়। একাত্তর টেলিভিশনের সংবাদকর্মীদের মতে, করোনা মহামারীতে যেকারো বিপদে বা অন্য কোন সমস্যায় প্রতিষ্ঠানের সবাই যেভাবে একজন আরেকজনের পাশে দাড়িয়েছে তা সত্যিই অসাধারণ। একাত্তরে কাজ করাটা সত্যিকার অর্থেই আনন্দের এবং গর্বের বিষয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল থেকে বিভিন্ন গণমাধ্যম ও সংগঠনের পক্ষ থেকে একাত্তরকে শুভেচ্ছা জানানো হয়। অনেকে ফুলের তোড়া নিয়ে হাজির হন একাত্তরের কার্যালয়ে। এসময় হাসিমুখে তাদের সকলকে আপ্যায়ন করে তাদের সাথে কুশল বিনিময় করেন একাত্তর টেলিভিশনের কর্মকর্তারা।

প্রতিষ্ঠার পর থেকে একাত্তর মঞ্চ, একাত্তর জার্নাল, খেড়োখাতা, সংবাদ সংযোগ, প্রাণ প্রকৃতি, বিনোদন কারখানা, জয়তু, রান-ওয়ে, একাত্তর সামীকরণ, অর্থযোগ, বাংলাদেশ সংযোগ, গোল টেবিল, খেলাযোগের মতো অনুষ্ঠান আয়োজন করেছে একাত্তর টেলিভিশন। এসব অনুষ্ঠান খুব অল্প সময়ের মধ্যেই দর্শকদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করে নেয়।