নয় পেরিয়ে দশে গাজী টিভি


নয় পেরিয়ে দশে গাজী টিভি

নয় বছর পূর্ণ হলো দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন গাজী টিভির। করোনার কারণে প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশেষ কোনো আয়োজন নেই। একেবারেই ঘরোয়া ভাবে সতীর্থদের অনানুষ্ঠানিক আড্ডা-আপ্যায়নে পালিত হলো এবারের আয়োজন।

২০১২ সালের ১২’ই জুন চ্যানেলটি তার আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।  এরপর ২০১৪ সালের মাঝামাঝিতে গাজী টিভি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির সম্প্রচার স্বত্ব কিনে সরাসরি বাংলাদেশের খেলা সম্প্রচার শুরু করে। এর মাধ্যমে দেশের মানুষের মনে আলাদা ভাবে জায়গা করে নেয় এই বেসরকারি টেলিভিশনটি।

প্রতিষ্ঠাবার্ষিকী সম্পর্কে জানতে চাইলে গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, ‘করোনার কারণে মূলত এবছর প্রতিষ্ঠাবার্ষিকীতে আলাদা করে কোনো আয়োজন নেই। এছাড়া গাজী গ্রুপের চেয়ারম্যান শারীরিকভাবে অসুস্থতার কারণের দেশের বাইরে রয়েছেন। আরও যারা রয়েছেন তাদেরও শারীরিক অবস্থা বেশি ভালো না। করোনা পরিস্থিতি ভালো হলে পরবর্তীতে অনুষ্ঠান আয়োজন হতে পারে। করোনার কারণে আমরা এবছর কাউকে আমন্ত্রণ জানাইনি এবং নিজেরাও সকল ধরণের জমায়েত এড়িয়ে চলার চেষ্টা করছি। তবে ঘরোয়া ভাবে হাউজের মধ্যে যারা আছেন তাদের জন্য প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ আপ্যায়নের ব্যবস্থা রয়েছে।’

এছাড়াও গাজী টিভির নতুন বছরের লক্ষ্যমাত্রা, প্রাপ্তি ও প্রত্যাশার প্রশ্নে ইশতিয়াক রেজা বলেন, ‘গাজী টিভি শুরু থেকেই শুদ্ধতার একটা চেষ্টা করে আসছে। সে চেষ্টা অব্যাহত থাকবে। পাশাপাশি দেশ, মাটি, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ এসমস্ত জায়গায় আমাদের দৃঢ় অবস্থান রেখে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা থাকবে। গাজী টিভিতে  সবচেয়ে বড় প্রাপ্তি হলো এখানকার সুন্দর কর্ম পরিবেশ'।

তিনি আরও বলেন, ‘গাজী টিভি যে উদ্দ্যেশে যাত্রা শুরু করেছিল সংবাদ এবং অনুষ্ঠানের একটা ভারসাম্যপুর্ণ সুন্দর উপস্থাপনা করবে সেই জায়গায় গাজী টিভি সফল হয়েছে। আমি গাজী টিভির প্রধান সম্পাদক হিসেবে গাজী টিভির সংবাদ এবং সংবাদ সংক্রান্ত যে অনুষ্ঠান গুলো আছে সেগুলো কে এমন পর্যায়ে নিয়ে যেতে চাই মানুষ যাতে একটা সুরুচির পরিচয় পায় এবং ন্যায্যতার ভিত্তিতে যে সংবাদ পরিবেশিত হয় সেটা দেখতে পায়’।