২৩ বছরে চ্যানেল আই


২৩ বছরে চ্যানেল আই

ছবি : সংগৃহীত

 

‘স্বাধীনতার ৫০-এ, চ্যানেল আই ২৩-এ’ স্লোগানে ২৩ বছরে পদার্পণ করলো বেসরকারি টেলিভিশন চ্যানেল আই। প্রতিবছর ১ অক্টোবর জন্মদিনে চ্যানেল আই প্রাঙ্গণ মানুষের মিলনমেলায় পরিণত হলেও এবার করোনার কারণে চ্যানেল আই প্রাঙ্গণে সেরকম আয়োজন ছিল না। তবে উৎসব আয়োজনে চ্যানেল আইয়ের পর্দা ছিল বর্ণিল।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের শীর্ষ দৈনিকগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে চ্যানেল আই। জন্মদিনে চ্যানেল আইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরও বাণী দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এছাড়াও ডিজিটাল মাধ্যমে চ্যানেল আইকে জন্মদিনের শুভেচ্ছায় ভাসিয়েছেন দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর শীর্ষ নেতারা।

১ অক্টোবর, শুক্রবার বেলা ১১টায় স্বাস্থ্যবিধি মেনে চ্যানেল আইয়ের ৪ নম্বর স্টুডিওতে কেক কাটার মাধ্যমে চ্যানেল আইয়ের জন্মদিনের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ, সাবেক ক্রিকেটার রকিবুল হাসান, কণ্ঠশিল্পী মো. খুরশীদ আলম প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি উপস্থিত থাকতে না পারলেও নিউইয়র্ক থেকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠান চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। দিনব্যাপী চ্যানেল আই কার্যালয়ে এসে চ্যানেল আইকে শুভেচ্ছা জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

চ্যানেল আই নিয়ে ফরিদুর রেজা সাগর বলেন, ‘মানুষের যখন বয়স বাড়ে, তখন আমরা বলি তার জীবনের এক বছর যেন কমে গেল। কিন্তু কোনো প্রতিষ্ঠানের যখন বয়স বাড়ে তখন আমরা বলি সেই প্রতিষ্ঠানটি সমৃদ্ধির দিকে আরও এক ধাপ এগিয়ে গেল। চ্যানেল আইয়ের ক্ষেত্রেও ঠিক তেমনই হয়েছে। চ্যানেল আইয়ের বয়স যতোই বাড়ছে, ততোই যেন এটি সমৃদ্ধিতে পরিপূর্ণ হয়ে উঠছে। যার পেছনে রয়েছে চ্যানেল আইয়ের কর্মী থেকে দর্শক সবারই আন্তরিক ভালোবাসা।’

চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ বলেন, ‘আমরা আমাদের শুরুটা করেছিলাম হৃদয়ে বাংলাদেশকে নিয়ে। এছাড়া আমরা বলি ‘হাজারও রঙের ভিড়ে লাল–সবুজের গান গেয়ে যাই। সেখানে এতো রঙের ভিড়ে আমরা টিকতে পারব কী না, সেই নিয়ে এখন সন্দিহান! তবে বরাবরই চ্যানেল আই মুক্তিযুদ্ধের কথা, গান, ঐতিহ্য, সংস্কৃতি, অর্থনীতি নিয়ে কথা বলে। জন্মদিনের এই শুভক্ষণে সবার কাছে দোয়া চাই আমরা, যেন সামনেও সেই ধারা বজায় রেখে আরও ভালো কিছু করতে পারি, সেটাই প্রত্যাশা।’