বিটিভিতে প্রধানমন্ত্রীর জন্মদিনে বর্ণিল আয়োজন


বিটিভিতে প্রধানমন্ত্রীর জন্মদিনে বর্ণিল আয়োজন

ছবি : সংগৃহীত

 

বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করবে বিটিভি। এতে থাকবে তথ্যচিত্র, প্রামাণ্য অনুষ্ঠান, আলেখ্যানুষ্ঠান, শিশুতোষ ও সংগীতানুষ্ঠানের মতো অনুষ্ঠান। পাশাপাশি থাকবে গণতন্ত্র, তারুণ্য, উন্নয়ন ও সাফল্য নিয়েও বিশেষ বিশেষ অনুষ্ঠান। এমনটাই জানিয়েছেন রাষ্ট্রীয় গণমাধ্যমটির পরিচালক- অনুষ্ঠান ও পরিকল্পনা জগদীশ এষ।

তিনি আরও জানান, প্রান্তিক জনগণের অংশগ্রহণে নির্মিত হয়েছে তথ্যচিত্র ‘কোটি প্রাণের ভালোবাসায় শেখ হাসিনা’। এছাড়াও ‘উন্নয়নের অগ্রযাত্রায় শেখ হাসিনা’ অনুষ্ঠানে শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রম প্রসঙ্গে কথা বলবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

এছাড়া ‘গণতন্ত্রের অভিযাত্রায় শেখ হাসিনা’ অনুষ্ঠানে অংশ নেবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আমির হোসেন আমু  এবং মৃনাল কান্তি দাস ।

বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘তারুণ্যের চোখে শেখ হাসিনা’ প্রচার করবে বিটিভি। উপস্থাপনা করবেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এই আলোচনায় অংশ নেবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মাশরাফি বিন মোর্তজা, অভিনেত্রী তারিন জাহান, লেখক ও গণমাধ্যমকর্মী শেখ সাদী।

এছাড়াও নির্মিত হয়েছে প্রামাণ্যচিত্র ‘শেখ হাসিনা : এক ক্লান্তিহীন নাবিক’। তানভীন সুইটির উপস্থাপনায় প্রচার হবে বিশেষ সংগীতানুষ্ঠান। গান গাইবেন আঁখি আলমগীর, দিনাত জাহান মুন্নী, কোনাল, রাজিব, প্রিয়াংকা গোপ, চম্পা বনিক, স্বরলিপি, শান সায়েক, রেহান রাসুল, তাহসিন রেজা, অপু আযাম, মেহরাব, গামছা পলাশ, প্রিয়াংকা গোপ ও বিন্দুকনা।

শবনম আযীমের উপস্থাপনায় ‘শেখ হাসিনা বাংলাদেশের স্বপ্ন সারথি’ নামে আলোচনায় অংশ নেবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, মুহম্মদ শফিকুর রহমান এবং রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

এছাড়াও নির্মিত হয়েছে আলেখ্যানুষ্ঠান ‘দেশরত্ন শেখ হাসিনা’ এবং ‘বিশ্বনেতার চোখে শেখ হাসিনা’। ফিলার হিসেবে প্রচারিত হবে ইনফোগ্রাফিকস ‘বদলে যাওয়া বাংলাদেশ’।