পুনরায় চালু এসএ টিভির সম্প্রচার


পুনরায় চালু এসএ টিভির সম্প্রচার

পুনরায় চালু হয়েছে বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভির সম্প্রচার কার্যক্রম। চ্যানেল নাইনের সম্প্রচার আগামী রবিবার চালু হতে পারে।

কয়েক মাসের বিল বকেয়া থাকায় বৃহস্পতিবার রাত ১০.১০ মিনিট থেকে তাদের স্যাটেলাইট তরঙ্গ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিল বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি। এসএ টিভি কর্তৃপক্ষ তাদের বকেয়া বিল পরিশোধ করলে দুপুরে পুনরায় তাদের সম্প্রচার চালু হয় তবে এখনো বন্ধ আছে চ্যানেল নাইন।

এ বিষয়ে স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, “বিল বাকি থাকায় এসএ টিভি ও চ্যানেল নাইনের সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছিল। এসএ টিভি পরিশোধ করায় তাদের সম্প্রচার চালু করে দেয়া হয়েছে এবং রবিবার সকালের দিকে চ্যানেল নাইনের সম্প্রচারও চালু করে দেয়া হবে”।

পূর্বে বাংলাদেশি টেলিভিশন চ্যানেলগুলো বিদেশী স্যালেটাইটের মাধ্যমে সম্প্রচার পরিচালনা করলেও ২০১৮ সালে স্যাটেলাইট উৎক্ষেপণের পর থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার চালাচ্ছে। 

এসএ গ্রুপের মালিকানাধিন এসএ (সাউথ এশিয়ান) টেলিভিশন ২০১৩ সালে আনুষ্ঠানিকভাবে তাদের সম্প্রচার কার্যক্রম শুরু করে। বিগত ৮ বছর নিরবচ্ছিন্নভাবে দর্শকদের জন্য সংবাদ এবং অনুষ্ঠানমালা প্রচার করে আসছে তারা।

অন্যদিকে ভার্গো মিডিয়া লিমিটেডের মালিকানাধিন চ্যানেল নাইন ২০১২ সালে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। শুরুতে বিনোদন এবং পরে বার্তা বিভাগের কাজ চললেও ২০১৯ সালে বার্তা বিভাগের কার্যক্রম বন্ধ করে দেয় চ্যানেল নাইন। বর্তমানে শুধু খেলাধুলা এবং বিনোধনধর্মী অনুষ্ঠান প্রচার করছে তারা।