এসএ টিভি এবং চ্যানেল নাইনের সম্প্রচার সাময়িক বন্ধ


এসএ টিভি এবং চ্যানেল নাইনের সম্প্রচার সাময়িক বন্ধ

বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভি ও চ্যানেল নাইন’এর সম্প্রচার বন্ধ রয়েছে। বৃহস্পতিবার রাত ১০.১০ মিনিট থেকে তাদের সম্প্রচার বন্ধ।

কয়েক মাসের বিল বকেয়া থাকায় এ দুটি চ্যানেলের স্যাটেলাইট তরঙ্গ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি। 

নাম প্রকাশে অনিচ্ছুক এসএ টেলিভিশনের এক কর্মকর্তা জানান, বিল সংক্রান্ত কারণে সাময়িকভাবে প্রচার বন্ধ রয়েছে। এ বিষয়ে বিস্তারিত আর কিছু বলতে রাজি হননি তিনি। 

পরবর্তীতে এসএ টিভির আরেক কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, “যান্ত্রিক ত্রুটির কারণে এসএ টেলিভিশনের সম্প্রচার বন্ধ রয়েছে। আজকের (২১ মে) মধ্যেই আবার স্বাভাবিক সম্প্রচার চালু হবে এবং বন্ধ থাকার কারণ টেলিভিশনে জানানো হবে”। 

এ বিষয়ে চ্যানেল নাইনের একাধিক কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। 

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বকেয়ার বিষয়টি উল্লেখ করে জানান, "সম্প্রচার কার্যক্রমের জন্য তারা স্যাটেলাইট কোম্পানীর সাথে চুক্তিবদ্ধ এবং স্যাটেলাইট কোম্পানীর কাছে তাদের ঋণ আছে। বিটিআরসির সাথে তাদের দেনা পাওনার কোন বিষয় নেই”। 

এসএ গ্রুপের মালিকানাধিন এসএ (সাউথ এশিয়ান) টেলিভিশন ২০১৩ সালে আনুষ্ঠানিকভাবে তাদের সম্প্রচার কার্যক্রম শুরু করে। বিগত ৮ বছর নিরবচ্ছিন্নভাবে দর্শকদের জন্য সংবাদ এবং অনুষ্ঠানমাল প্রচার করে আসছিলো তারা। অন্যদিকে ভার্গো মিডিয়া লিমিটেডের মালিকানাধিন চ্যানেল নাইন ২০১২ সালে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। শুরুতে বিনোদন এবং পরেবকবার্তা বিভাগের কাজ চললেও ২০১৯ সালে বার্তা বিভাগের কার্যক্রম বন্ধ করে দেয় চ্যানেল নাইন। বর্তমানে শুধু খেলাধুলা এবং বিনোধনধর্মী অনুষ্ঠান প্রচার করে তারা।