১১ বছরে মাছরাঙা


১১ বছরে মাছরাঙা

‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রের ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ারের মাধ্যমে ১১ বছরে পদার্পণ করল বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল মাছরাঙা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দর্শকদের জন্য এই উপহার নিয়ে এসেছে মাছরাঙ্গা কর্তৃপক্ষ।

করোনা পরিস্থিতির জন্য গণমাধ্যমকর্মীদের নিয়ে বিশেষ কোন আয়োজন করেনি প্রতিষ্ঠানটি। তবে প্রতিষ্ঠাবার্ষিকীর দিন এবং তার পরদিন অর্থ্যাৎ ৩০ এবং ৩১ জুলাই সন্ধ্যা ৭ টায় পৃথিবীর যেকোন প্রান্ত থেকে ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রটি উপভোগ করতে পারবেন দর্শকরা।।

২০২০ সালের ১১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ছবিটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, পরীমনি, চম্পা, ফজলুর রহমান বাবুসহ অনেকে। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।

এ ছাড়া টেলিভিশনটি প্রতিষ্ঠার প্রথম দিন থেকেই প্রচারিত ‘রাঙা সকাল’ অনুষ্ঠানটিও পূরণ করলো ১০ বছর। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানেরই দুজন উপস্থাপক নন্দিতা ও লাবণ্য উপস্থিত ছিলেন অনুষ্ঠানটির অতিথি হিসেবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল থেকে বিভিন্ন গণমাধ্যম ও সংগঠনের পক্ষ থেকে মাছরাঙা টেলিভিশনকে শুভেচ্ছা জানানো হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও মাছরাঙা টিভির সংবাদকর্মীদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানানো হয়।

‘রাঙাতে এলো মাছরাঙা’ স্লোগান নিয়ে ২০১১ সালে আনুষ্ঠানিকভাবে সম্প্রচার শুরু করে টেলিভিশন চ্যানেলটি। বিভিন্ন ডাবিংকৃত অনুষ্ঠান ও খেলাধুলা সরাসরি সম্প্রচারের মাধ্যমে দর্শকপ্রিয়তা লাভ করে মাছারাঙ্গা।

উল্লেখ্য, আলোচিত সাগর-রুনি হত্যা কান্ডের সাগর সরওয়ার মৃত্যুর আগে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের সাগর সরোয়ার ও তার স্ত্রী মেহেরুন রুনির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়৷