ইন্ডিপেনডেন্ট টিভির ১০ম বর্ষপূর্তি


ইন্ডিপেনডেন্ট টিভির ১০ম বর্ষপূর্তি

ঘরোয়াভাবে কেক কেটে উদযাপিত হল বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন ইন্ডিপেনডেন্ট টিভির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী। করোনা মহামারির কারণে বিশেষ আয়োজন ছাড়াই দিনটি উদযাপন করছেন প্রতিষ্ঠানটির সংবাদকর্মীরা।

আনুষ্ঠানিকভাবে উদযাপন না করলেও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল থেকে বিভিন্ন গণমাধ্যম ও সংগঠনের পক্ষ থেকে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনকে শুভেচ্ছা জানানো হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সংবাদকর্মীদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানানো হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী সম্পর্কে প্রধান নির্বাহী শামসুর রহমান মোমেন বলেন, গত এক দশক ধরে অবাধ তথ্য প্রচার করে আসছে ইনডিপেনডেন্ট টেলিভিশন। করোনাকালে জীবনের ঝুকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন সাংবাদিকরা। দর্শকদের অবাধ তথ্য প্রদানে ইনডিপেনডেন্ট টেলিভিশন প্রতিশ্রুতিবদ্ধ।

এ সময়ে দর্শকদের প্রত্যাশা এবং আস্থা নিয়ে আগামিতেও কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহমুদা মৌমিতা বলেন, “করোনার কারণে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তেমন কোন আয়োজন করা হয়নি। ঘরোয়াভাবে কেক কাটা এবং নিজেদের মধ্যে খাওয়া-দাওয়ার মধ্যেই সীমাবাদ্ধ। এ ছাড়া কয়েকজন সহকর্মী করোনায় আক্রান্ত থাকায় প্রতিষ্ঠাবার্ষিকী আসলে সেভাবে উদযাপন করার কোন পরিকল্পনাও হয়নি”।

জনপ্রিয় সাংবাদিক খালেদ মুহিউদ্দিনের উপস্থাপনায় প্রচারিত টক শো- ‘আজকের বাংলাদেশ’ প্রচারের মাধ্যমে অল্প দিনেই দেশের দর্শক শ্রোতাদের মাঝে জনপ্রিয়তা লাভ করে টেলিভিশনটি। এ ছাড়া তালাশ, রাত ৯টার বাংলাদেশ, আই ড্রাইভ, আই টেক, খাতুনগঞ্জ থেকে মতিঝিল, বিরতিহীন সংবাদ ইত্যাদি অনুষ্ঠানও দর্শকপ্রিয়তা লাভ করে।

বেক্সিমকো কোম্পানীর মালিকানাধীন ইন্ডিপেনডেন্ট টিভি ২০১০ সালের মার্চে বাংলাদেশ সরকারের কাছ থেকে সম্প্রচারের জন্য আনুষ্ঠানিকভাবে লাইসেন্স পায়। ২০ অক্টোবর থেকে পরীক্ষামূলক সম্প্রচার শুরু করার পর ২০১১ সালে ২৮ জুলাই আনুষ্ঠানিকভাবে সম্প্রচার শুরু করে দেশের প্রথম সারির এই সংবাদ মাধ্যম।