বাইডেন-হ্যারিস অভিষেকে তারকাদের ঢল


বাইডেন-হ্যারিস অভিষেকে তারকাদের ঢল

নতুন মার্কিন প্রেসিডেন্টের অভিষেক। যদিও করোনা আর ক্যাপিটল হিলের সহিংস ঘটনার জন্য এবার ওয়াশিটন চত্বরে থাকবে না কোনো ভিড়। তবে এতে অংশ নেবেন নামীদামি তারকারা। লেডি গাগা, জেনিফার লোপেজ, বন জোভিসহ জো বাইডেনের অভিষেকে থাকছে বিখ্যাত তারকাদের পারফর্ম্যান্স।

অনুষ্ঠানে অ্যামেরিকার জাতীয় সঙ্গীত গাইবেন বিখ্যাত পপ শিল্পী লেডি গাগা।

মার্কিন নির্বাচনের দিনে ভোট দেয়ার পর টুইটারে ডেমোক্র্যাটদের প্রতি সমর্থন জানিয়েছিলেন লাতিন শিল্পী জেনিফার লোপেজ। শপথ অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন এই তারকা শিল্পী।

যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ নেয়াকে কেন্দ্র করে দেশটির টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হব ‘সেলিব্রেটিং অ্যামেরিকা’ নামের একটি অনুষ্ঠান। সেখানে সাধারণ নাগরিকদের জন্য গান গাইবেন ব্ রুস স্প্রিংগসটিন।

প্রকাশ্যে ট্রাম্পের সমালোচনা করা রক স্টার বন জোভি বাইডেন এবং হ্যারিসরে শপথ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন।

কমলা হ্যারিসনের নির্বাচনি প্রচারণায় অংশ নিয়েছিলেন বিখ্যাত মার্কিন তারকা শিল্পী জন লেজেন্ডা। পপ তারকা জাস্টিন টিম্বারলেক এবং ডেমি লোভাটোসহ জন লেজেন্ডার পরিবেশনা থাকবে শপথ অনুষ্ঠানে।

অভিনেত্রী কেরি ওয়াশিংটন এবং ইভা লঙ্গোরিয়া থাকবেন বিশেষ অতিথির তালিকায়। ‘ডেসপারেট হাউজওয়াইভস’ নামের টিভি শো’র মাধ্যমে জানপ্রিয়তা পাওয়া লঙ্গোরিয়া ডেমোক্র্যাটদের ইভেন্টে পরিচিত মুখ। ফ্লোরিডায় বাইডেন-হ্যারিসের প্রচারণায় দেখা গিয়েছিল তাকে।

৯০ মিনিটের একটি সঞ্চালনা করবেন ব্রিলিয়ান্ট অভিনেতা টম হ্যাঙ্কস। ওই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের ‘এভরিডে হিরো’দের সম্মানিত করা হবে। তাদের মধ্যে আছেন, একজন ইউপিএস ড্রাইভার, একজনশিক্ষক এবং প্রথম কোভিড টিকা পাওয়া স্যান্ড্রা লিন্ডস।

অনুষ্ঠানের একমাত্র রিপাবলিকান সমর্থক কান্ট্রি সিঙ্গার গার্থ ব্ রুকস। কোন রাজনৈতিক মতাদর্শকে উপস্থাপন নয়, বরং দেশের মধ্যে সম্প্রীতির ভাবনাকে উৎসাহিত করতেই শপথ অনুষ্ঠানে পারফর্ম করবেন বলে মন্তব্য করেছেন তিনি।

 

খবর সূত্র: ডয়েচে ভেলে