আসছে আশফাক নিপুনের ‘কষ্টনীড়’


আসছে আশফাক নিপুনের ‘কষ্টনীড়’

‘ইতি মা’ ও ‘ভিকটিম’-এর পর এবার  নির্মাতা আশফাক নিপুন নিয়ে আসছেন ‘কষ্টনীড়’। ভারতীয় প্ল্যাটফর্ম হইচইয়ের জন্য নির্মাণ করা হয়েছে ‘কষ্টনীড়’। আসছে ১৫ জানুয়ারি যার স্ট্রিমিং।

‘কষ্টনীড়ে’ অভিনয় করেছেন তারিক আনাম খান, সাবেরী আলম, রুনা খান, সাঈদ বাবু, শ্যামল মাওলা, ইয়াশ রোহান, সাবিলা নূর প্রমুখ।

আশফাক নিপুন জানান, ‘কষ্টনীড়ের শুটিং অক্টোবরে শেষ করেছি। তারপরে নভেম্বর-ডিসেম্বরে ভারতে কালার গ্রেডিংয়ের কাজগুলো হয়েছে। কষ্টনীড়ে একটি পরিবারের গল্প বলতে চেয়েছি। গল্পে সামাজিক সংকটের বিষয় উঠে এসেছে। গল্পের সঙ্গে দর্শক নিজেদের সংযোগ করতে পারবে বলে আশা করছি। একেবারে সমসাময়িক গল্পের নির্মাণ। প্রতিটা চরিত্রই সমানভাবে উজ্জ্বল। একটি পরিবারের বড় গল্প বলা হয়েছে কষ্টনীড়ে’। 

অভিনয় শিল্পীদের বিষয়ে আশফাক নিপুন বলেন, ‘এটাতে তারিক আনাম খান, সাঈদ বাবু, রুনা খান ও শ্যামল মাওলার সঙ্গে প্রথম কাজ করলাম। বাকি ইয়াশ, সাবিলার সঙ্গে আগেও কাজ করেছি’।

‘ইতি মা’ খ্যাত এই নির্মাতা আরও বলেন, ‘তারিক আনাম খান অসাধারণ একজন অভিনয়শিল্পী। আমি আসলে কী গল্প, কেন গল্পটা বলতে চাচ্ছি, কী খুঁজছি গল্পের চরিত্রদের মধ্যে, এটা তারিক আনাম খান প্রথম ধরতে পেরেছিলেন। একজন আধুনিক অভিনেতার অবয়ব তিনি। ডায়নামিক অভিনয়শিল্পী হওয়ার কারণেই তিনি কয়েক প্রজন্মের পরিচালকদের সঙ্গে কাজ করতে পারছেন। তিনি জানেন কী করতে হবে, কতটুকু করতে হবে। বাকি গল্প ১৫ জানুয়ারি’।

টেলিভিশন মিডিয়ায় গতবছর যে দুটি নির্মাণ বেশ প্রশংসিত হয়েছিল, তারমধ্যে অন্যতম ছিলো ‘ইতি মা’ ও ‘ভিকটিম’। এই দুটি কাজের মধ্যে দিয়ে নির্মাতা আশফাক নিপুন নিজেকে আলাদা করে পরিচিত করাতে পেরেছেন। বাংলাদেশের বাইরে প্রথমবার আন্তর্জাতিক প্ল্যাটফর্মে কাজ করলেন এই নির্মাতা।