যমুনায় শুরু "বাংলাদেশের ৫০"


যমুনায় শুরু "বাংলাদেশের ৫০"

২০২১ সালের ২৬ মার্চ ৫০ বছর হতে যাচ্ছে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের। এ উপলক্ষ্যে যমুনা টেলিভিশনের ফেইসবুক পেইজে শুরু হয়েছে নতুন অনুষ্ঠান “বাংলাদেশের ৫০”। 

৫০ বছরের বাংলাদেশকে এগিয়ে নিতে বিভিন্ন ক্ষেত্রে যারা অবদান রেখে গেছেন, তাদের কথা সবার সামনে তুলে ধরাই এই আয়োজনের মূল লক্ষ্য।

১৯৭১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ৫০ বছরের বাংলাদেশকে এগিয়ে নিতে বিভিন্ন ক্ষেত্রে যারা যেভাবে অবদান রেখে গেছেন তাদের অবদানের কথাগুলো সবার সামনে তুলে ধরাই এই আয়োজনের মূল লক্ষ্য। রাজনীতি, সমাজনীতি, সংস্কৃতি, কৃষি, বিজ্ঞান, প্রযুক্তি ও খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে কাজের মাধ্যমে যারা অনন্য স্বাক্ষর রেখে গেছেন তাদের কথা তুলে ধরবে “বাংলাদেশের ৫০”।

 

অনুষ্ঠানটির সঞ্চালনা করছেন আহমেদ রেজা ও প্রযোজনা করছেন আহসান উদ্দীন রাসেল। অনুষ্ঠানের প্রযোজক জানান, বিভিন্ন বয়সের মানুষ প্রতিদিন দেশে কিংবা বিদেশে থেকে একটু একটু করে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন। সেই কথাগুলো গল্পে গল্পে তুলে আনাই আমাদের এই আয়োজনের মূল লক্ষ্য। এছাড়া, উৎসাহের কথাগুলোর মাধ্যমে অন্য সবাইকে উৎসাহিত করাও এই অনুষ্ঠানের অন্যতম বার্তা।

সপ্তাহের শুক্র ও শনিবার রাত নয়টায় যমুনা টেলিভিশনের ফেইসবুক পাতায় দেখা যাবে এই আয়োজন। আগামী ২৬ মার্চ পর্যন্ত চলবে "বাংলাদেশের ৫০"।