মেসির সংবাদ সম্মেলনের ভাইরাল ছবিটি ফেইক


মেসির সংবাদ সম্মেলনের ভাইরাল ছবিটি ফেইক

 

এক মাস না পেরোতেই দুইবার কান্নায় ভেঙে পড়লেন লিওনেল মেসি। একটি কান্না আনন্দের! ২৮ বছর পর আন্তর্জাতিক শিরোপার দেখা পায় আর্জেন্টিনা। আর দ্বিতীয়বার কাঁদলেন আজ। তবে আজকের কান্না হয়তো তার জীবনের অন্যতম কঠিনতম দিন। যেখানে তার বেড়ে ওঠা, যেখান থেকে তিনি পেয়েছেন সবকিছু সেই প্রিয় ক্লাব, শহর বার্সেলোনাকে বিদায় জানালেন এল এম টেন।

কান্না ভেজা তাঁর বিদায়ী সংবাদ সম্মেলনটা ছিলো আবেগময়। সেই আবেগকে লুকানোর কোনো চেষ্টাই করেননি মেসি। সংবাদ সম্মেলনের শুরুতেই আবেগআপ্লুত হয়ে পড়েছিলেন লিওনেল মেসি। এরপর একে একে তার মনের কথাগুলো বললেন সবার জন্যে। এরপর প্রশ্ন করলেন সাংবাদিকরা। যথারীতি ভদ্র-নম্রভাবে প্রায় সব প্রশ্নের উত্তরই দিলেন তিনি।

 

 

তবে প্রায় আধাঘন্টার প্রেস কনফারেন্স শেষ হওয়ার পরপরই একটি ছবি সোস্যাল মিডিয়াতে ভাইরাল হতে দেখা যায়। ছবিতে কোলাজ করে দেখানো হয় যে মেসির কনফারেন্স কভার করতে আসা একজন চিত্র সাংবাদিক কান্নায় ভেঙে পড়েন। মূহুর্তে ভাইরাল হয়ে যায় ছবিটি। তবে এরকম কোনো ঘটনা আজকের প্রেস কনফারেন্সে ঘটেনি।

 

 

ভাইরাল হওয়া ছবিটি ২০১৯ সালের। কাতারে ২০১৯ সালে ইরাক জাতীয় ফুটবল দলের একটি ম্যাচ হারের পরে চিত্র সাংবাদিক মোহাম্মদ আল আজজাওয়াইয়ের ছবিটি তখন ভাইরাল হয়।

একই ছবি এর আগেও ভাইরাল হয়েছে। ২০১৯ সালে নিউজিল্যান্ডের সাথে সেমিফাইনালে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আউট হওয়ার পরেও এই ছবিটি সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এএফপি ফ্যাক্ট চেক তাদের পেইজে ঘটনাটির সত্যতা তুলে ধরেছে।

 

 

ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি নিউজ চেক করে দেখেছে আজকের ভাইরাল হওয়া ছবিটিও ‘মেসির প্রেস কনফারেন্সের ছবিতে কান্নায় চিত্র সাংবাদিক’ বলে সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।