২৮ আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার চিঠি সঠিক নয়


২৮ আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার চিঠি সঠিক নয়

 

২৮টি আইপি টিভি ও মালিকের নাম সম্বলিত একটি চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। চিঠিতে  তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া থাকলেও তা সত্য নয় বলে জানিয়েছেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এ ধরণের কোনো চিঠি ইস্যু করা হয়নি। কিছু আইপি টিভির বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা সময়-সময় ব্যবস্থা গ্রহণ করি।

তিনি বলেন, ‘কিছু-কিছু আইপি টিভি ব্যক্তি স্বার্থে পরিচালিত হয়। নানা ধরণের বিভ্রান্তি ছড়ায়। কোন অভিযোগ নজরে আনলে আমরা ব্যবস্থা গ্রহণ করি। এরইমধ্যে অনেকগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে'।

সম্প্রতি নানা অভিযোগে আইপি টিভি জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে র‍্যাব। এসময় বৈধ কাগজ-পত্র না থাকায় টেলিভিশনটির অফিসও সিলগালা করে র‍্যাব। এরপর থেকেই আলোচনায় আসে আইপি টিভি।

হেলেনা জাহাঙ্গীর কাণ্ডে হাইকোর্টও দুদকের এক আইনজীবীকে সাংবাদিকতার নামে কী হচ্ছে তা দেখার নির্দেশ দিয়েছেন। সে আইনজীবীর উদ্দেশে ‘সাংবাদিকতার নামে কী হচ্ছে, দেখেন না। কী এক জাহাঙ্গীর বেরিয়েছে আইপিটিভি, কত চ্যানেল, কত নিউজ, কত টিভি…’ এসব মন্তব্য করেন আদালত।