সাবেক অর্থমন্ত্রী মুহিতের মৃত্যুর সংবাদ গুজব


সাবেক অর্থমন্ত্রী মুহিতের মৃত্যুর সংবাদ গুজব

 

এবার সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে গুজব। ৪ আগস্ট, বুধবার থেকে বিভিন্ন ফেইসবুক পেইজ থেকে তিনি মারা গেছেন বলে গুজব ছড়ানো হয়।

কিন্তু বর্তমানে তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় আছেন বলে নিশ্চিত করেছেন তার ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

৪ আগস্ট বুধবার রাত সাড়ে ১১টার দিকে ফেইসবুক স্ট্যাটাসে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানান, "মুহিত ভাইয়ের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তার অক্সিজেন স্যাচুরেশন ৯৬। তিনি তার রাতের খাবার খেয়েছেন, বাংলাদেশের খেলা দেখেছেন এবং এখন ঘুমানোর চেষ্টা করছেন। অনুগ্রহপূর্বক তার সম্পর্কে প্রচারিত মিথ্যা সংবাদ গুলো এড়িয়ে যান'

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুর সংবাদ ছড়ানোর বিষয়টি গুজব উল্লেখ করে তার পরিবারের অন্যান্য সদস্য জানান, তিনি বুধবার সকাল থেকে রাত পর্যন্ত পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

 

 

তার ভাগ্নিজামাই ড. আহমদ আল কবীর জানান, আবুল মাল আবদুল মুহিত স্বাভাবিকভাবে খাওয়া-দাওয়া ও কথাবার্তা বলতে পারছেন এবং শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে দ্বিতীয়বার পরীক্ষাতেও তার করোনা পজিটিভ এসেছে।

সাবেক এই অর্থমন্ত্রীর গত ২৪ জুলাই নমুনা পরীক্ষায় করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। পরীক্ষার ফল পজিটিভ আসার পর চিকিৎসকের পরামর্শে তিনি নিজ বাসাতেই আইসোলেসন ছিলেন। পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাঁকে সিএমএইচে ভর্তি করানো হয়।

আবুল মাল আবদুল মুহিত ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারে অর্থমন্ত্রীর দায়িত্ব পালনের পর রাজনীতি থেকে অবসর নেন। তিনি এ পর্যন্ত ১২টি বাজেট উপস্থাপন করেন, যার মধ্যে ১০টি আওয়ামী লীগ সরকার আমলের।