ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

২৯ জুলাই, বৃহস্পতিবার ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির আয়োজনে শহরের চৌরাস্তায় এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমদাদুল ইসলাম ভুট্টো, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটু, আসাদুজ্জামান আসাদ, জাকির হোসেন বাচ্চু, সাংবাদিক সৈয়দ আব্দুল করিম, জিয়াউর রহমান বকুল, তানভির হাসান তানু, সাবেক জেলা ক্রীড়া অফিসার আবু মহিউদ্দিন, বাংলাদেশ সাম্যবাদি আন্দোলনের জেলা সমন্বয়ক মাহবুব আলম রুবেল সহ অনেকে বক্তব্য দেন।

এসময় বক্তারা বলেন, গণমাধ্যমকর্মীরা যখন সত্য ঘটনা তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন তখন কিছু দূর্নীতিবাজ লোক সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা করে দাবিয়ে রাখতে চায়।

৫ জুলাই ঠাকুরগাঁও সদর হাসপাতালে করোনা রোগীদের খাদ্য সরবরাহ নিয়ে অনিয়মের কথা তুলে ধরলে তদন্ত ছাড়াই হাসপাতালের তত্বাবধায়ক নিজেই বাদি হয়ে দৈনিক ইত্তেফাক ও ইনডেপেনডেন্ট টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি তানভীর হাসান তানু, লিটু ও রহিম শুভর নামে ডিজিটাল আইনে মামলা করেন।

এ বিষয়ে বক্তারা বলেন, মামলা করা দরকার ছিল ঠিকাদারের বিরুদ্ধে। কিন্তু ঠিকাদারকে বাঁচাতে মামলা করা হয়েছে সাংবাদিকের বিরুদ্ধে। এতে দূর্নীতিকে উৎসাহিত করা হয়েছে।

এসময় সাংবাদিক নেতারা হাসপাতালের দূর্নীতির সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি ঠাকুরগাঁওসহ সারাদেশে গ্রেফতারকৃত সাংবাদিকদের মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি জানান তারা। অন্যথায় আরও কঠোর কর্মসূচি পালন করা হবে বলে হুশিয়ারি দেন।

মানববন্ধনে জেলার সংবাদকর্মীরা ছাড়াও লেখক, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী, আইনজীবীরাসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।