সময় টিভির সাংবাদিক পরিচয়ে প্রতারণা ও চাঁদাবাজি, গ্রেপ্তার এক


সময় টিভির সাংবাদিক পরিচয়ে প্রতারণা ও চাঁদাবাজি, গ্রেপ্তার এক

 

সাংবাদিক পরিচয়ে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে শরীফ নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ৯ আগস্ট, সোমবার রাতে টঙ্গী পূর্ব থানাধীন এরশাদনগর চানকিরটেক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ।

শরীফ নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার দুর্গাপুর গ্রামের ওয়াজেদ আলীর ছেলে। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে সময় টিভির চারটি আইডি কার্ড, দুটি মোবাইল ফোনসেট, দুটি হ্যান্ডকাফ, গাড়িতে ব্যবহারের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগোসহ, বেঙ্গল গ্রুপ ও সময় টিভির তিনটি ল্যামিনেটিং করা স্টিকার, প্রধানমন্ত্রীর নামসহ একটি সিল ও একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

শরীফ সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে ভুয়া পরিচয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। এসব ভুয়া পরিচয়ের মধ্যে রয়েছে সময় টিভির সাংবাদিক, বাংলাদেশ সংবাদ সংস্থার (পরিচালক প্রশাসন), এফবিসিসিআইর পরিচালক হিসেবে সিআইপি, ৩৬তম বিসিএস ক্যাডার (অ্যাডমিন) ইত্যাদি। এছাড়া, তার মোবাইল ও ফেসবুক আইডিতে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির সঙ্গে তার এডিট করা ছবি পাওয়া গেছে, যা দেখিয়ে বিভিন্ন প্রতারণা করে আসছিল বলে জানা যায়।

গাজীপুর মহানগর ডিবি (দক্ষিণ) উপকমিশনার মোহাম্মদ নুরে আলম জানান, টঙ্গীর চানকিরটেক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বিত্তশালী ব্যক্তিদের টার্গেট করে মূলত সে তার কাজ চালিয়ে যেত। গোপন সংবাদের ভিত্তিতে তাকে আমরা গ্রেপ্তার করেছি। শরীফের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে চারটি মামলা করা হয়েছে। মঙ্গলবার তাকে গাজীপুর আদালতে পাঠানো হয়।