কক্সবাজারে ৩৪ জন সাংবাদিককে কল্যাণ ট্রাস্টের আর্থিক সহায়তা


কক্সবাজারে ৩৪ জন সাংবাদিককে কল্যাণ ট্রাস্টের আর্থিক সহায়তা

ছবি : সংগৃহীত

 

কক্সবাজারে ৩৪ জন সাংবাদিকের হাতে ১০ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেয়া হয়েছে। করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তা হিসেবে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সাংবাদিকদের মাঝে এই চেক বিতরণ করে।

১৭ আগস্ট, মঙ্গলবার কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন-সিবিইউজে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে গণমাধ্যমকর্মীদের এসব চেক বিতরণ করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এসময় জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, “সাংবাদিক ও সংবাদমাধ্যম দেশকে উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে নেয়ার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাছাড়া ছোট বড় যেকোনো সমস্যা সমাধানেও গণমাধ্যমকর্মীদের সহযোগিতা প্রয়োজন। সেজন্য প্রধানমন্ত্রী সাংবাদিক সমাজের সুখ দুঃখের খবর রাখেন সবসময়। এই সহায়তাও তারই অংশ বিশেষ”।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, বিএফইউজের কেন্দ্রীয় সদস্য আয়াছুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুস রানা, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক দীপক শর্মা দীপুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা। কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।