প্রধানমন্ত্রীর দেয়া ঈদ অনুদান বিতরণের দাবি ডিইউজের


প্রধানমন্ত্রীর দেয়া ঈদ অনুদান বিতরণের দাবি ডিইউজের

ঈদুল আজহার আগেই ডিইউজের সদস্যদের মধ্যে প্রধানমন্ত্রীর দেয়া ঈদ অনুদান বিতরণের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে। দুইমাসেরও বেশি সময় বিষয়টি গোপন রাখায় নিন্দা ও ক্ষোভ প্রকাশও করেছে সংগঠনটি।

১৬ জুলাই, শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী পরিষদের সভা শেষে এসব জানান তারা।

সভায় বলা হয়, গত ৪ মে করোনা আক্রান্ত সাংবাদিকদের চিকিৎসা সহায়তা এবং পরিবার পরিজন নিয়ে ঈদ উদযাপনের জন্য অনুদানের বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিএফইউজে’র সভাপতিকে চিঠি দিয়ে জানানো হয়। চিঠি দেওয়ার পর বিএফইউজে’র নির্বাহী পরিষদের দু’দফা অনলাইন সভা এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের একাধিক সভা অনুষ্ঠিত হলেও বিষয়টি অজ্ঞাত কারণে গোপন রাখায় ডিইউজেসহ অন্য ইউনিয়নের সদস্যরা বঞ্চিত হয়েছেন।

সভায় সাংবাদিকদের করোনা দুর্যোগের ফলে ১০ কোটি টাকা অনুদান প্রদান করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার পাশাপাশি দীর্ঘদিন পার হয়ে গেলেও তা ডিইউজেসহ বিএফইউজের আওতাধীন কোনো ইউনিয়নকে অবহিত বা এ সংক্রান্ত অনুদান বিতরণের কোনো সিদ্ধান্ত না নেয়ায় উদ্বেগ জানানো হয়।

এ ছাড়া সভার অপর এক প্রস্তাবে বিএফইউজের কল্যাণ তহবিলে গচ্ছিত অর্থ আপদকালীন সময়ে সদস্যদের জন্যে সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা এবং ঈদের আগে সাংবাদিকদের বেতন-ভাতা ও বকেয়া পরিশোধের জন্য গণমাধ্যম মালিকদের প্রতি দাবি জানানো হয়।

ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় সহ-সভাপতি এমএ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া সম্পাদক দুলাল খান, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী সদস্য সুরাইয়া অনু, নাগরিক টিভির ইউনিট প্রধান শাহনাজ শারমিন সাকিলা পারভীন, শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, ইব্রাহীম খলিল খোকন, সলিমুল্লাহ সেলিম, অজিত কুমার মহলদার, আবু জাফর সূর্য উপস্থিত ছিলেন।