নওগাঁয় ৫১ সাংবাদিককে কল্যাণ ট্রাস্টের অর্থ সহায়তা


নওগাঁয় ৫১ সাংবাদিককে কল্যাণ ট্রাস্টের অর্থ সহায়তা

সাংবাদিকদের হাতে চেক তুলে দিচ্ছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

 

নওগাঁর ৫১ সাংবাদিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত উপহার হিসেবে ১০ হাজার করে নগদ অর্থ সহায়তা পেয়েছেন।  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ১৩ আগস্ট, শুক্রবার নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে 'সাংবাদিক কল্যাণ ট্রাস্ট' থেকে প্রাপ্ত এসব চেক সাংবাদিকদের হাতে তুলে দেন।

করোনাকালে প্রধানমন্ত্রীর এ সহায়তা অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে উল্লেখ করে প্রধান অতিথির বক্তৃতায় সাধন চন্দ্র মজুমদার বলেন, সাংবাদিকদের কল্যাণের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। এর মাধ্যমে সাংবাদিকরা উপকৃত হচ্ছেন। প্রধানমন্ত্রী আর্থিক প্রণোদনা শুধু সাংবাদিকদের জন্যই নয়, করোনাকালে সকল সেক্টরে ক্ষতিগ্রস্তদের জন্য প্রণোদনার ব্যবস্থা করেছেন তিনি।

করোনাকালে নওগাঁর সাংবাদিকরা ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ ও পরিবেশন করেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, 'নওগাঁর উন্নয়ন সম্ভাবনা গণমাধ্যমে প্রকাশ করুন, তাহলে উন্নয়ন ত্বরান্বিত হবে।' এসময় বস্তুনিষ্ঠ ও জনকল্যাণকর সংবাদ পরিবেশনে সাংবাদিকদের আরও বেশি ভূমিকা রাখার আহবান জানান তিনি।

অনুষ্ঠানের শুরুতে শোকাবহ আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

জেলা প্রশাসক মো. হারুন অর রশীদের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার কে এম এ মামুন খান চিশতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, পৌর মেয়র নজমুর হক সনি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন অল রশীদ, জেলা তথ্য অফিসের উপ পরিচালক আবু সালেহ মো. মাসুদুল ইসলাম, জেলা প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ সরকার মনি অনুষ্ঠানে বক্তব্য দেন।