আবারও জামিন নামঞ্জুর সাংবাদিক আবু তৈয়বের


আবারও জামিন নামঞ্জুর সাংবাদিক আবু তৈয়বের

আবারও জামিন নামঞ্জুর করা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারকৃত এন টিভির খুলনা ব্যুরো প্রধান সাংবাদিক আবু তৈয়বের। গত ২০ এপ্রিল সাংবাদিক আবু তৈয়বকে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক কর্তৃক দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার করা হয়। 
বুধবার (২৮ এপ্রিল) মহানগর দায়রা জজ আদালতে শুনানি শেষে বিচারক শহিদুল ইসলাম আবু তৈয়বের জামিন নামঞ্জুর করেন। 
আবু তৈয়বের পক্ষের আইনজীবী আক্তার জাহান রুকু গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, সাংবাদিক আবু তৈয়বের পক্ষে বেশ কয়েকজন আইনজীবী বুধবার জামিন আবেদন করেন। শুনানিকালে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করেন। 
এর আগে আবু তৈয়বকে গ্রেপ্তারের পরদিন ২১ এপ্রিল আদালতে হাজির করা হয়। এরপর ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ২২ এপ্রিল ম্যাজিস্ট্রেট আদালত সাংবাদিক আবু তৈয়বের প্রথমবারের জামিন আবেদন নামঞ্জুর করে।       
উল্লেখ্য, তালুকদার আব্দুল খালেক কর্তৃক দায়েরকৃত সেই অভিযোগে বলা হয়, পরস্পর যোগসাজসে ডিজিটাল ডিভাইস এর মাধ্যমে মিথ্যা ভিত্তিহীন আক্রমণাত্মক এবং মানহানিকর তথ্য প্রচারের মাধ্যমে জনমনে ঘৃণা বিদ্বেষ সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি গঠনের উপক্রম করার অপরাধ করেছেন সাংবাদিক আবু তৈয়ব। মামলায় অপর আসামি হচ্ছেন দৈনিক লোকসমাজ পত্রিকার প্রতিনিধি রামপাল সবুর রানা।