ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোদিবিরোধী মিছিলে হামলা


ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোদিবিরোধী মিছিলে হামলা

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো মশাল মিছিল ও বিক্ষোভ মিছিল করেছে। টিএসসি থেকে মিছিলটি বের হয়ে শহীদ মিনার, পলাশী, নীলক্ষেত হয়ে টিএসসির দিকে গেলে ছাত্রলীগের নেতাকর্মীদের মুখোমুখি হয়। অভিযোগ উঠেছে, ভিসি চত্বরে অবস্থান নেয়ার সময় ছাত্রলীগ মিছিল নিয়ে প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে সাংবাদিকসহ অন্তত ২৩ জন আহত হন। ২৫ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

প্রত্যাক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে বাঁশ, লাঠি, কাঠ, গাছের ডাল ছিল। তখন বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এছাড়া, পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ হাওলাদারের ওপর হামলা করলে তার মাথা ফেটে যায়। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা ঢাবির সলিমুল্লাহ মুসলিম হলের সামনে অবস্থান করছেন।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, হামলার সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সামনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সহস্রাধিক নেতাকর্মীকে নিয়ে উপস্থিত ছিলেন।