সাংবাদিক মারধরের ঘটনা ‘উদ্দেশ্যপ্রণোদিত হামলা'


সাংবাদিক মারধরের ঘটনা ‘উদ্দেশ্যপ্রণোদিত হামলা'

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের হাতে দুই সাংবাদিকের মারধরের ঘটনাকে ‘উদ্দেশ্যপ্রণোদিত হামলা’ বলে দাবি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। ২৬ মার্চ শুক্রবার সংগঠনটি বিবৃতির মাধ্যমে এসব জানান। 

এছাড়াও তীব্র নিন্দা জানিয়ে সংগঠনটির সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবির বলেছেন, এই ধরনের হামলা স্বাধীন সাংবাদিকতায় চরম কুঠারাঘাতের সামিল। 

এদিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানায় সংগঠনটি। দাবি মানা না হলে, দেশের সকল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সংগঠনকে নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে বলেও জানিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ। 

উল্লেখ্য ২৫ মার্চ বৃহস্পতিবার বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে বিভিন্ন ছাত্রসংগঠনের প্রতিবাদ ও বিক্ষোভ করেন। এসময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে গুরুতর হামলার শিকার হন ঢাবি সাংবাদিক সমিতির সদস্য, দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ হাওলাদার এবং বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আবিদ হাসান রাসেল।