ডিএসইসি সভাপতি মামুন, সম্পাদক হৃদয়


ডিএসইসি সভাপতি মামুন, সম্পাদক হৃদয়

ঢাকা সাব এডিটরস কাউন্সিল, ডিএসইসি’র নির্বাচনে দৈনিক যুগান্তরের সিনিয়র সাব এডিটর মামুন ফরাজী সভাপতি এবং আমাদের সময়ের আবুল হাসান হৃদয় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ সোমবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ হয়। ভোট গণণা শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে মামুন ফরাজী পেয়েছেন ৪২৮ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল কালাম আজাদ পেয়েছেন ৩১৪ ভোট। এবারের নির্বাচনে মোট এক হাজার ২৬৬ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ৭৭৫ জন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত আবুল হাসান হৃদয় পেয়েছেন ৪২৬ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৩২৫ ভোট।

অন্যান্য পদে যারা নির্বাচিত হলেন:

সহ সভাপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আনজুমান আরা শিল্পী। যুগ্ম সম্পাদক জাওহার ইকবাল খান, কোষাধ্যক্ষ অলক বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক সামসুল আলম সেতু, দফতর সম্পাদক মনির আহমেদ জারিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর কবির, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক লাবিন রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তৌফিক অপু নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন যারা:

ফারজানা জবা, জাফরুল আলম, আবদুর রহমান খান, আমিনুল রানা, আ. হ. ম. ফয়সাল, মো. মনির হোসেন, মো. ফখরুদ্দীন মুন্না, নাঈম মাশরেকী, আবু জাফর সাইফুদ্দীন, মোহাম্মদ আবদুল অদুদ ও মো. সাফায়েত হোসেন।

এর আগে, এই নির্বাচনে সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে ঢাকা সাব এডিটরস কাউন্সিল, ডিএসইসি নির্বাচন দুই দফা পিছিয়ে দেওয়া হয়। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১৬ জানুয়ারি এ নির্বাচন হওয়ার কথা ছিল। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মঞ্জুরুল আহসান বুলবুল।