ডিএসইসি নির্বাচন পেছালো


ডিএসইসি নির্বাচন পেছালো

ঢাকায় কাজ করা গণমাধ্যমকর্মীদের অন্যতম বড় সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচন আরও একদিন পেছানো হয়েছে। নতুন তারিখ অনুযায়ী ২৫ জানুয়ারি সোমবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ডিএসইসি নির্বাচনে সভাপতি প্রার্থী আবুল কালাম আজাদ রোববার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘নির্বাচন কমিশন (ইসি) থেকে আমাকে ভোট পেছানোর তথ্য জানানো হয়। জাতীয় প্রেস ক্লাবে হল রুম ভাড়া না পাওয়ায় নির্বাচন পেছানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

ডিএসইসি এবার নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী এই নির্বাচন ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনের একদিন আগে সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরী মারা যাওয়ায় তার সম্মানে এক সপ্তাহ পিছিয়ে ২৪ জানুয়ারি ঠিক করা হয়। এর দুইদিনের মাথায় ভোটগ্রহণের তারিখ আরও একদিন পেছানো হলো।

এই নির্বাচনে সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুর পর সভাপতি পদে এখন দুইজন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। এরা হলেন, দৈনিক বাংলাদেশের খবরের সিনিয়র সাব এডিটর আবুল কালাম আজাদ ও দৈনিক যুগান্তরের সিনিয়র সাব এডিটর মামুন ফরাজী।

অন্য যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন:

ডিএসইসি নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরটিভির স্পোর্টস ইনচার্জ সাইখুল ইসলাম উজ্জ্বল। তার প্রতিদ্বন্দ্বী আমাদের সময়ের সিনিয়র সাব এডিটর আবুল হাসান হৃদয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ সভাপতি নির্বাচিত হয়েছেন, দৈনিক বাংলাদেশের আলোর আঞ্জুমান আরা শিল্পী।

নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে লড়বেন দৈনিক আজকালের খবরের কান্ট্রি ইনচার্জ আনোয়ার সাদত সবুজ, তার বিপরীতে আছেন দৈনিক ভোরের পাতার সাব এডিটর জাওহার ইকবাল। কোষাধ্যক্ষ পদে দৈনিক আলোচিত খবরের হানযালা শিহাব এবং বিপরীতে আছেন দৈনিক ইত্তেফাকের সাব এডিটর অলক বিশ্বাস। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দৈনিক খোলা কাগজের সামসুল আলম সেতু, তার বিপরীতে রয়েছেন হুমায়ুন কবির তমাল।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সারাবাংলা ডটনেটের জয়েন্ট নিউজ এডিটর আলমগীর কবীর। তার বিপরীতে আছেন দৈনিক ইত্তেফাকের সাব এডিটর গাজী আব্দুল হাদী। দফতর সম্পাদক পদে রয়েছেন দৈনিক আয়কর বার্তার মামুনুর রশিদ মামুন। তার বিপরীতে রয়েছেন দৈনিক মানবকণ্ঠের মনির আহমেদ জারিফ। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে লড়ছেন দৈনিক জনকণ্ঠের তৌফিক অপু। তার বিপরীতে এশিয়ান টিভির মো. তারেক হোসেন বাপ্পি।

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহনা টিভির শহীদুল আলম ইমরান, তার বিপরীতে আছেন দৈনিক বাংলাদেশের খবরের লাবিন রহমান। এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদের জন্য লড়ছেন লাকিয়া হাসান, আবু জাফর সাইফুদ্দীন, মো. সাফায়েত হোসেন, খালেদ সাইফুল্লাহ্‌ মাহমুদ, গাজী মুনছুর আজিজ, আমিনুল রাণা, আব্দুর রহমান খান, মোহাম্মদ আবদুল ওদুদ, ফারজানা জবা, নাঈম মাশরেকী, মো. মনির হোসেন, আ হ ম ফয়সাল, মো. ফখরুদ্দীন মুন্না, জাফরুল আলম।

এর মধ্যে ১১ জনকে বেছে নেবেন ভোটাররা।