ডিবিসি নিউজের সাংবাদিককে হুমকির ঘটনায় নিন্দা


ডিবিসি নিউজের সাংবাদিককে হুমকির ঘটনায় নিন্দা

ছবি : সংগৃহীত

 

ডিবিসি নিউজের চট্টগ্রাম ব্যুরো প্রধান মাসুদুল হককে হুমকির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের(সিইউজে) নেতারা।

 

চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের এক যৌথ বিবৃতিতে সংগঠন দুটির সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ‘পেশাগত দায়িত্ববোধ থেকে গণমাধ্যমকর্মীরা বিভিন্ন অনিয়ম, অসঙ্গতি নিয়ে তথ্য প্রমাণের ভিত্তিতে সংবাদ পরিবেশন করে থাকেন। পরিবেশিত সংবাদের বিষয়ে কারও ভিন্নমত কিংবা আপত্তি থাকলে যথাযথ প্রক্রিয়ায় তার প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। কিন্তু তার পরিবর্তে সাংবাদিককে হুমকি-ধমকি কিংবা নানাভাবে হয়রানির চেষ্টা গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ’।

 

সাংবাদিক মাসুদুল হককে হুমকিদানকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

 

সম্প্রতি ডিবিসি নিউজে ‘আওয়ামী লীগে ভুঁইফোড় সংগঠন’ ও ‘নিবন্ধনহীন আইপি টিভি ও অনলাইন টিভি’ নিয়ে আলাদা দুটি সংবাদ প্রচারের পর অজ্ঞাতনামা ব্যক্তিরা তাকে মোবাইল ফোনে বিভিন্ন ধরণের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন মাসুদুল হক। এছাড়া, কিছুদিন আগে তাকে এ সংক্রান্ত একটি উকিল নোটিশও পাঠানো হয়েছে।

 

এ ব্যাপারে সাংবাদিক মাসুদুল হক সিএমপির কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।