সাংবাদিক কল্যাণ ট্রাস্টের টাকা গ্রহণে প্রতারণার অভিযোগ


সাংবাদিক কল্যাণ ট্রাস্টের টাকা গ্রহণে প্রতারণার অভিযোগ

 

শরীয়তপুরে সাংবাদিকদের দেয়া প্রধানমন্ত্রীর বিশেষ অনুদানের টাকা গ্রহণে প্রতারণার অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

খোঁজ নিয়ে জানা যায়, দৈনিক সকালের সময়ের জেলা প্রতিনিধির নামে ভুয়া পরিচয়পত্র তৈরি করে মেহেদী হাসান সফি নামে একজন টাকা তুলে নিয়েছেন। শফি এক সময় ঔষধ কোম্পানির প্রতিনিধি হিসেবে কাজ করতেন বলে খবর পাওয়া গেছে। শরীয়তপুরের ডামুড্যার একজন সাংবাদিকের সান্নিধ্যে এসে পদ্মা নিউজ নামে একটি অনলাইন পোর্টালের সাংবাদিক হয়ে যান শফি।

দৈনিক সকালের সময়ের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন খান জানান, দৈনিক সকালের সময়ের জেলা প্রতিনিধি হিসেবে মেহেদী হাসান সফি নামে একজন আর্থিক সহায়তা গ্রহণ করেন। কিন্তু এ নামে দৈনিক সকালের সময়ের কোন জেলা প্রতিনিধি বা উপজেলা প্রতিনিধি নেই বলে নিশ্চিত করেন তিনি। এসময় তিনি এই প্রতারণার সুষ্ঠু বিচার দাবি করেন।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনোদিপ ঘরাই বলেন, ‘এই তালিকা উপজেলা প্রশাসনের হাতে নেই। এটা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি অনল বাবুর মাধ্যমে হয়েছে। তিনি যেসব সাংবাদিকের ফরমে স্বাক্ষর করেছেন তারাই এই টাকা পেয়েছেন’।

জানতে চাইলে শরীয়তপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার বলেন, ‘আমাদের কাছে যারা পত্রিকা ও আইডি কার্ড নিয়ে এসেছেন তার ভিত্তিতেই আমরা দিয়েছি’।