ইউএনও’র বাসভবনে হামলার ভিডিও ভাইরাল


ইউএনও’র বাসভবনে হামলার ভিডিও ভাইরাল

ছবি : সংগৃহীত

 

সম্প্রতি এক সরকারি কর্মকর্তার বাসভবনে হামলার ২০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনের সিসিটিভি ক্যামেরার থেকে ধারণ করা বলে নিশ্চিত করেছেন উপজেলার এক কর্মকর্তা। 

১৯ আগস্ট, বুধবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের বাসভবনে হামলার ঘটনার ভিডিওটি ভাইরাল হয়। সেখানে দেখা যায়, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের বাসভবনের গেট দিয়ে জোরপূর্বক কিছু লোক ঢুকছেন। ভেতরে থাকা বেশ কয়েকজন আনসার সদস্য তাদের ঢুকতে বাধা দিলে তাদের ওপর হামলা করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হামলার ঘটনাটি তদন্ত করে দেখছে বলে জানা গেছে। সে কারণে তাদের কাছে সমস্ত ফুটেজ সরবরাহ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলার এক কর্মকর্তা।

এ বিষয়ে ইউএনও মুনিবুর রহমান বলেন, ‘রাত সাড়ে ৯টার দিকে ১৫/২০ জন বহিরাগত ছেলে আমার ঘরে ঢুকে পড়েন। তখন তারা ছাত্রলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পদের পরিচয় দিয়েছেন। আমি তাদের চলে যেতে বললেও তারা যাচ্ছিলেন না। তারা আমার সঙ্গে অশালীন ভাষায় কথা বলছিল এবং আমার বাবা-মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করছিল। এক পর্যায়ে ৫০/৬০ জন মিলে আমাকে আমার বাসার মধ্যেই ঘিরে ধরছিল। পরে আত্মরক্ষায় আনসার সদস্যরা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেন’।

এ বিষয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, ‘কয়েকদিন আগে একটি প্রেস কনফারেন্সে আমি ব্যানার নিয়ে কথা বলেছিলাম। তারই ধারাবাহিকতায় ব্যানার অপসারণ করতে গেলে ইউএনও গুলি ছোড়ে। যদিও আমি গুলিবিদ্ধ হইনি। ইউএনওর বাসভবনে কোনো আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা প্রবেশ করেনি’।

হামলার ঘটনায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।