লাইভে এসে তাক লাগিয়ে দিলো সাত বছরের শিশু


লাইভে এসে তাক লাগিয়ে দিলো সাত বছরের শিশু

 

পেশাদার সাংবাদিকের মতো সংবাদ উপস্থাপন করে তাক লাগিয়ে দিয়েছে মাত্র সাত বছরের শিশু। ৯ আগস্ট, সোমবার ভারতের মণিপুরে এ ঘটনা ঘটেছে।

মণিপুর রাজ্যে সেনাপাতি জেলা হাসপাতালে একটি অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধনে যান মুখ্যমন্ত্রী এন বিরেন সিং। হাসপাতালের কাছের একটি ছাদ থেকে পেশাদার সাংবাদিকের মতো লাইভে যায় একটি শিশু।

এলাকার বিস্তারিত তথ্য দিয়ে ভিডিওটি শুরু করে শিশুটি। ভিডিওতে দেখা যায়, ধূসর রঙের টি–শার্ট পরা শিশুটি ক্যামেরার সামনে দাঁড়িয়ে সাবলীল ভাষায় ওই অনুষ্ঠানের বর্ণনা দিচ্ছে। লাইভে শিশুটি বলে, মুখ্যমন্ত্রী অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন করতে এখানে এসেছেন। এ পদক্ষেপ করোনা মোকাবিলায় আমাদের সাহায্য করবে।’

উদ্বোধন শেষে বিরেন সিং যখন ফিরে যাচ্ছিলেন তখন তাকে বহনকারী হেলিকপ্টারের দিকে ক্যামেরা ধরে এবং এখানে আসায় বিরেন সিংকে ধন্যবাদ জানায়।

পুরো লাইভে শিশুটির সাবলীল বাচনভঙ্গি এবং উপস্থাপন প্রশিক্ষিত অনেক সাংবাদিককেও হার মানায়। অথচ সে স্কুলে ভর্তি হয়েছে মাত্র দু বছর আগে!

ঘটনার পর লাইভটি দ্রুত ছড়িয়ে পড়লে ২ মিনিট ২০ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ নিজের টুইটারে পোস্ট করেন বিরেন। ক্যাপশনে লিখেন, ‘আমার তরুণ বন্ধুকে দেখুন, যে সেনাপাতি জেলা হাসপাতালে আমার অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে’।

টুইটারে পোস্টের পর ভিডিওটি ভাইরাল হয় এবং অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশুটির প্রশংসা করেন।