‘‘ব্যক্তিস্বার্থ হাসিলের জন্যই ভিডিওটি সাংবাদিককে পাঠানো হয়েছে’’


‘‘ব্যক্তিস্বার্থ হাসিলের জন্যই ভিডিওটি সাংবাদিককে পাঠানো হয়েছে’’

 

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার গোলাম সাকলায়েন শিথিল ও চিত্রনায়িকা পরীমণির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে পরীমণি গোলাম সাকলায়েনের জন্মদিন পালন করছেন।

‘পরীমণি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের গোপন ভিডিও! সাকলায়েন পরীমণির সঙ্গে তার অবৈধ সম্পর্কের কথা অস্বীকার করলেও তাদের গোপন একটি ভিডিও আমাদের কাছে পাঠান নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন পুলিশ কর্মকর্তা’ ক্যাপশন দিয়ে একটি বেসরকারি টেলিভিশনের সাবেক সাংবাদিক ইলিয়াস হোসেন তার ইউটিউব চ্যানেলে ভিডিওটি ১০ আগস্ট, মঙ্গলবার আপলোড করেন। তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

আপলোডকৃত ভিডিওটির ক্যাপশন থেকে জানা যায় একজন পুলিশ কর্মকর্তার কাছ থেকে ভিডিওটি তিনি সংগ্রহ করেছেন। 

এ বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, একটি পেশাদার বাহিনীর সদস্য হিসেবে পুলিশের কেউ এ ভিডিও ছড়াতে পারে না। তাছাড়া এ ভিডিও পুলিশের হাতে আসার কথা নয়। পুলিশ যেসব ফৌজদারি মামলা তদন্ত করছে, এ ভিডিও সেগুলোর মধ্যে কোনোটির আলামত নয়। মামলার আলামত না হওয়ায় এটি জব্দ করার প্রশ্নই ওঠে না। যিনি ভিডিওটি প্রবাসী সাংবাদিককে পাঠিয়েছেন, তিনি দুপক্ষের পরিচিত কেউ। ব্যক্তিস্বার্থ হাসিলের জন্যই তিনি ভিডিওটি পাঠিয়েছেন।

এ অভিযোগের বিষয়ে পুলিশ সদর দফতরের সহকারি মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা বলেন, পুলিশ কর্মকর্তাসহ সরকারি কর্মকর্তাদের জন্য আচরণবিধি রয়েছে। এছাড়া, দেশে প্রচলিত আইন রয়েছে। কোনো কর্মকর্তা যদি আচরণবিধি বা আইন লঙ্ঘন করেন, তাকে তার দায় নিতে হবে। পরীমণিকে নিয়ে ওই কর্মকর্তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের জন্য ইতোমধ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি কাজ করছে। ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার কথা রয়েছে। প্রতিবেদন হাতে পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ডিবি থেকে বদলি হওয়া সাকলায়েন বর্তমানে নতুন কর্মস্থল পিওএম-পশ্চিম বিভাগে যোগদান করেছেন। তিনি সেখানে নিয়মিত অফিস করছেন বলেও জানা গেছে।