ফেসবুকে সাহায্য চেয়ে ভিডিও আপলোড, সন্ত্রাসী আটক


ফেসবুকে সাহায্য চেয়ে ভিডিও আপলোড, সন্ত্রাসী আটক

 

চাঁদাবাজীর শিকার এক ডাক্তারের, সাহায্য চেয়ে ফেসবুকে আপলোড দেয়া ভিডিও দেখে সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। ৯ আগস্ট, সোমবার পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্সের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

খোঁজ নিয়ে জানা যায়, শামসুল হুদা নামে একজন ডাক্তার চাঁদাবাজির শিকার হয়েছেন বলে দাবি করে তার ব্যক্তিগত ফেইসবুক একাউন্টে পোস্ট করেন। তিনি দাবি করেন, সাগর নামে এক সন্ত্রাসী তার চেম্বারে এসে পিস্তল ঠেকিয়ে তার কাছ থেকে নগদ ৩৯ হাজার টাকা নিয়ে গেছে এবং আরো দুই লাখ টাকা প্রস্তুত রাখার জন্য বলে গিয়েছে। চাঁদা না দিলে তাকে গুলি করে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে গেছে সে। তার চেম্বার সিসিটিভির আওতায় থাকায় চাঁদাবাজির এই ঘটনার সিসিটিভি ফুটেজ পোস্টের সাথে যুক্ত করে শেয়ার করে সহযোগিতা চান তিনি।

অন্য আরেক ফেসবুক ব্যবহারকারী শামসুল হুদার সেই পোস্টের লিংকটি পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে পাঠান। কুমিল্লা জেলার তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাশকে অভিযুক্তকে খুঁজে বের করে তাকে আইনের আওতায় আনতে এবং তার অস্ত্রটি উদ্ধার করতে নির্দেশ দেয় পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং।

তিতাস থানার ওসির উদ্যোগে তাৎক্ষণিকভাবে থানার একাধিক টিম এবং জেলা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর মঞ্জুর আলমের নেতৃত্বে একটি টিমও মাঠে নামে। অভিযুক্তকে ঢাকা মেট্টোপলিটনের ডেমরা থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে, তার দেয়া তথ্য পেয়ে অবৈধ পিস্তলটি উদ্ধার করে পুলিশ।

চাঁদাবাজ সাগরের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন, পুলিশ মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্সের এআইজি মো. সোহেল রানা।