গাজীপুরে চাঁদাবাজির অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার


গাজীপুরে চাঁদাবাজির অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার

এতিমখানা মাদ্রাসায় চাঁদা দাবির অভিযোগে গাজীপুরের টঙ্গীতে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার পরিপ্রেক্ষিতে ৭ আগস্ট, শনিবার বিকেলে অভিযুক্ত মহিন উদ্দিন রিপনকে আউচপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার মহিন উদ্দিন দৈনিক সময়ের আলো পত্রিকার টঙ্গী প্রতিনিধি ও বেসরকারি টেলিভিশন মাই টিভির গাজীপুরের রিপোর্টার হিসেবে নিজেকে পরিচয় দিতেন। অপর অভিযুক্ত মোরশেদ আলম খোকন দৈনিক যুগান্তর ও বিজয় টিভির টঙ্গী প্রতিনিধি। অভিযুক্ত দুইজন আপন ভাই। শনিবার বিকালে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ আলম ।

মামলা সূত্রে জানা যায়, ৫ আগস্ট বৃহস্পতিবার সকালে সাংবাদিক পরিচয়ে অভিযুক্ত মহিন উদ্দিন রিপন ও তার ছোট ভাই মোরশেদ আলম খোকন জোরপূর্বক একটি এতিমখানায় প্রবেশ করেন। করোনা মহামারির সময় এতিমখানা খোলা রাখার কারণ জানতে চান এবং পরিচালক মাহমুদুল ইসলামকে বিভিন্নভাবে হুমকি দেন। একপর্যায়ে এতিমখানায় তালা মেরে দেয়ারও হুমকি দেন তারা।

এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় টঙ্গী পশ্চিম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন এতিমখানার পরিচালক মাহমুদুল ইসলাম।

মাদ্রাসাটির পরিচালক মাহমুদুল ইসলাম জানান, প্রতিষ্ঠানটি যেহেতু এতিমখানা মাদ্রাসা তাই করোনা মহামারির সময়ও ৮ জন এতিম ছাত্র ও ১৬ জন এতিম ছাত্রীর থাকার জায়গা না থাকায় তারা এখানেই থাকেন। তিনি জানান, বৃহস্পতিবার সকালে সাংবাদিক পরিচয়ে অভিযুক্ত দুই ব্যক্তি বিনা অনুমতিতে এতিমখানায় প্রবেশ করেন এবং শিক্ষার্থীদের ছবি তুলে ফেসবুকে আপলোড দেন। তাদের মাদ্রাসার ছাত্রীদের ছবি প্রকাশ না করতে অনুরোধ করলে তারা আর্থিক লেনদেনের কথা বলেন। ম্যাজিস্ট্রেট দিয়ে মাদ্রাসায় জরিমানা করে তালা লাগিয়ে দেবেন বলে হুমকি দেন রিপন। এসময় রিপনের ছোট ভাই মোরশেদ আলম খোকন মাদ্রাসার বিভিন্ন রুমের পর্দা সরিয়ে ছাত্রীদের ভিডিও ধারণ করে ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকি দেন। জানান ওই এতিমখানা মাদ্রাসার পরিচালক।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি পুলিশ কমিশনার (টঙ্গী জোন) পীযুষ কুমার দে জানান, এ ঘটনায় মহিন উদ্দিন রিপন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।