১৪ দিনের রিমান্ডে জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর


১৪ দিনের রিমান্ডে জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর

ছবি: সংগৃহীত

 

চার মামলায় জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীরের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ৩ আগস্ট, মঙ্গলবার ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শুনানি শেষে এ আদেশ দেন।

মিরপুর থানায় প্রতারণা মামলায় চারদিন, পল্লবী থানায় টেলিযোগাযোগ আইনের মামলায় চার দিন এবং গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় হেলেনা জাহাঙ্গীরের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি।

এর আগে ২ আগস্ট, সোমবার টেলিভিশনটির ভোলা জেলা প্রতিনিধি আব্দুর রহমান তুহিন চাঁদাবাজির অভিযোগ এনে পল্লবী থানায় নতুন আরও একটি মামলা করেন হেলেনার বিরুদ্ধে। এ নিয়ে তার বিরুদ্ধে মোট মামলার সংখ্যা দাড়ালো ছয়ে।

মামলার এজহারে বলা হয়, জয়যাত্রা টেলিভিশনে ভোলা প্রতিনিধি নিয়োগ দেয়ার নাম করে হেলেনা জাহাঙ্গীর আব্দুর রহমান তুহিন নামে এক ব্যক্তির কাছ থেকে ৫৪ হাজার টাকা নিয়েছেন। টেলিভিশনে কয়েকমাস কাজ করায় তার কাছ থেকে প্রতি মাসে তিন হাজার টাকা করে নিয়েছে ‘জয়যাত্রা টেলিভিশন কর্তৃপক্ষ’।

জানতে চাইলে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম বলেন, মোটা অংকের টাকা নেওয়ার অভিযোগে জয়যাত্রা টিভির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, জেনারেল ম্যানেজার হাজেরা, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফসহ অজ্ঞাত আরো ১০/১২ জনকে অভিযুক্ত করে মামলা করেছেন আব্দুর রহমান তুহিন নামে এক ব্যক্তি। আমরা অভিযোগ তদন্ত করে দেখছি।

২৯ জুলাই, বৃহস্পতিবার দিবাগত রাতে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব। পরে গুলশান থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। গত শুক্রবার এ মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

এদিকে, হাজেরা খাতুন ও সানাউল্ল্যাহ নূরী নামের দুজনকে রাজধানীর গাবতলী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। র্যাবের দাবি, এ দুজন হেলেনা জাহাঙ্গীরের অন্যতম দুই সহযোগী।

আওয়ামী লীগের উপকমিটির বহিস্কৃত এ সদস্যের মালিকানাধীন জয়যাত্রা টেলিভিশনের কোনো বৈধ কাগজপত্র না থাকায় এর কার্যালয় সিলগালা করেছে র‍্যাব। বর্তমানে আইপি টেলিভিশনটির সকল ধরণের কার্যক্রম বন্ধ রয়েছে।