ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ দিবস পালিত


ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ দিবস পালিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ১৯৬২ সালের এই দিনে যাত্রা শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী এই বিভাগ।

প্রতিবছর র‍্যালী ও বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে এই দিবস পালিত হলেও করোনার কারণে গত বছর থেকে ভার্চুয়ালি এই দিবসটি পালন করছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ অগাস্ট, সোমবার বিকেল ৪ টায় শিক্ষক-শিক্ষার্থীদের একটি ভার্চুয়াল সম্মিলনি অনুষ্ঠিত হয়। সেখানে শিক্ষকদের মধ্যে বিভাগের চেয়ারপার্সন আবুল মনসুর আহমেদ, অধ্যাপক নাদির জুনাইদ, অধ্যাপক শায়ন্তি হায়দার উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন বর্ষের স্নাতক এবং স্নাতকোত্তরের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন সময়ের স্মৃতিচারণ করেন।

বিভাগে পড়াশোনার অভিজ্ঞতা জানতে চাইলে বিভাগের শিক্ষার্থী ইশরাক সাব্বির নির্ঝর বলেন, করোনার কারণে সশরীরে উদযাপন বন্ধ হওয়াতে কিছুটা মন খারাপ। তবে বিভাগে ভর্তি হয়ে অনেক ভালো শিক্ষক এবং বন্ধু-বান্ধব পেয়েছি। আমার বিভাগকে আমি ভালোবাসি।

প্রতিষ্ঠার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ কলা ভবনের নিচতলায় থাকলেও সম্প্রতি বিভাগটি সামাজিক বিজ্ঞান ভবনে স্থানান্তর করা হয়েছে।