বিজেসির নতুন সদস্যদের খসড়া তালিকা প্রকাশ


বিজেসির নতুন সদস্যদের খসড়া তালিকা প্রকাশ

 

নতুন সদস্যদের খসড়া তালিকা প্রকাশ করেছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি। তালিকায় ৫৬৭ জন সম্প্রচার সংবাদকর্মীকে বাছাই করা হয়।

গত ০৫ জুন থেকে ২০ জুন ২০২১ পর্যন্ত দ্বিতীয়বারের মত সদস্য আহ্বান করে সম্প্রচার সাংবাদিকদের সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি। এতে ব্যাপক সাড়া পড়ে এবং অনেক আবেদন পায় বিজেসি।

সেসব আবেদন যাচাই-বাছাই করে, গঠিত বাছাই কমিটি। বাছাই কমিটিতে ছিলেন বিজেসি সদস্য সচিব শাকিল আহমেদ, ট্রাস্টি রাশেদ আহমেদ, মানস ঘোষ, মামুনুর রহমান খান, সাইফ ইসলাম দিলাল, হারুন-অর-রশিদ তালুকদার। এছাড়া ছিলেন নির্বাহী সদস্য ইলিয়াস হোসেন, পারভেজ রেজা, মাহফুজ মিশু, শাহনাজ শারমীন, আব্দুল্লাহ তুহিন, মিল্টন আনোয়ার, সামসুল হুদা।

তিন দিন যাচাই-বাছাই শেষে আবেদনকারীদের মধ্য থেকে ৫৬৭ জন সম্প্রচার সংবাদকর্মীর নাম বাছাই করা হয়। এই আবেদনকারীরা সব শর্ত পূরণ করায় বিবেচিত হয়েছেন।

এই খসড়া তালিকার বিষয়ে বিজেসির কোন সদস্যের কোন বক্তব্য কিংবা আপত্তি এবং যারা তালিকায় অন্তর্ভুক্ত হতে পারেননি তাদের কোন বক্তব্য বা আবেদন থাকলে তা ১০ আগস্ট ২০২১ তারিখের মধ্যে bjcnewsdesk@gmail.com

এই মেইলে জানানোর জন্য অনুরোধ করা হচ্ছে। এসব বক্তব্য, আপত্তি পর্যালোচনার জন্য বিজেসি ট্রাস্টি সৈয়দ ইশতিয়াক রেজা ও রাহুল রাহাকে সংযুক্ত করে এবং বাছাই কমিটি নিয়ে বিজেসি ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে। এই ট্রাইব্যুনাল সব যাচাই- বাছাই ও অভিযোগ নিষ্পত্তি করে চূড়ান্ত তালিকা প্রকাশ করবে।

মনোনীতদের অর্ধবছরের ফি ৬৫০ টাকা প্রদান সাপেক্ষে সদস্যপদ চূড়ান্ত হবে। ডিজিটাল পেমেন্ট গেটওয়ের মাধ্যমে তারা ২০ আগস্টের মধ্যে এই ফি প্রদান করবেন। নতুন সদস্যরা ১ জুলাই ২০২১ তারিখ থেকে বিজেসির সদস্য হিসেবে বিবেচিত হবেন এবং সেক্ষেত্রে ইন্সুরেন্সের জন্য আবেদন করারও সুযোগ পাবেন।

 

নতুন সদস্যদের খসড়া তালিকা দেখতে এখানে ক্লিক করুন