সাংবাদিকের মোবাইল ছিনিয়ে ভিডিও মুছে ফেললো পুলিশ


সাংবাদিকের মোবাইল ছিনিয়ে ভিডিও মুছে ফেললো পুলিশ

পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের মোবাইল ছিনিয়ে ধারণ করা ভিডিও মুছে ফেলেছেন ট্রাফিক পুলিশ পরিদর্শক। এ ঘটনায় অভিযুক্ত পুলিশ পরিদর্শককে প্রত্যাহার করা হয়েছে।

১৬ জুলাই, শুক্রবার সকালে প্রথম আলোর মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি ফয়সাল হোসেন পেশাগত দায়িত্ব পালনকালীন এ ঘটনা ঘটে।

জানা যায়, মাওয়া ফেরিঘাটে সকাল থেকে নৌ-পুলিশ মাঠে শতাধিক গাড়ি অপেক্ষমান অবস্থায় ছিল। এ সময় ভিআইপি গাড়িকে সিরিয়াল না মেনে ফেরিতে ওঠানোর অভিযোগে বিক্ষুব্ধ যাত্রীরা একটি প্রাইভেটকার আটকে দেয়।  খবর পেয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক জাকির হোসেনসহ ৪-৫ জন পুলিশ সদস্য ঘটনাস্থলে আসলে এক পর্যায়ে যাত্রী ও পুলিশের মধ্যে হট্টগোল তৈরি হয়। সে ঘটনার ভিডিও ধারণ করায় পুলিশ পরিদর্শক জাকির হোসেন তার দিকে তেড়ে আসে এবং মোবাইল কেড়ে নিয়ে আরেকজন পুলিশ সদস্যকে দিয়ে ভিডিও ডিলিট করায়।

এ বিষয়ে ফয়সাল হোসেন বলেন, ট্রাফিক পুলিশ পরিদর্শক জাকির হোসেনকে সাংবাদিক পরিচয় দিলেও তিনি তা শোনেননি। পরিচয় শুনে সে আরও রূঢ় আচরণ করে। প্রায় দুই মিনিট তিনি মোবাইল আটকে রাখেন এবং মোবাইলে থাকা একাধিক ভিডিও ডিলিট করে দেন।

ঘটনার পর সে ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. জাকির হোসেনকে প্রত্যাহার করা হয়েছে বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সুমন দেব।

তবে বিষয়টিকে ভুল বোঝাবুঝি হয়েছে বলে জানান অভিযুক্ত মাওয়া ট্রাফিক পুলিশ পরিদর্শক জাকির হোসেন।