বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসউদুল হক


বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসউদুল হক

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নির্বাচনে দৈনিক জনকণ্ঠের তপন বিশ্বাস সভাপতি ও ইউএনবির মাসউদুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

১৩ জুন রবিবার, জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত বিএসআরএফ’এর এ নির্বাচনে প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান, ভোরের কাগজ-এর সম্পাদক শ্যামল দত্ত ও দৈনিক সংবাদ-এর ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

নির্বাচনে সভাপতির পদে তপন বিশ্বাস নিকটতম প্রতিদ্বন্দ্বী ফসিহ উদ্দীন মাহতাব’এর চাইতে ২৭ ভোট বেশি পেয়েছেন। সাধারণ সম্পাদকের পদে মাসউদুল হক তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আরীফ হোসেন’এর চাইতে ১৭ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। নির্বাচিত সভাপতি তপন বিশ্বাস পেয়েছেন ৮৮ ভোট এবং সাধারণ সম্পাদক মাসউদুল হক পেয়েছেন ৮৪ ভোট।

কার্যনির্বাহী কমিটির প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে আমাদের সময়ের তাওহিদুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এবং বাকি ১৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সহ-সভাপতি বর্তমানের মোতাহার হোসেন, সহ-সাধারণ সম্পাদক জাগরণের মেহেদী আজাদ মাসুম, সাংগঠনিক সম্পাদক ভোরের ডাকের আকতার হোসাইন, অর্থ সম্পাদক বিটিভির মো. শফিউল্লাহ সুমন, দফতর সম্পাদক রেডিও টুডের মো. মোসকায়েত মাশরেক এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে কালের কণ্ঠের বাহরাম খান নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন জাগো নিউজের ইসমাইল হোসাইন রাসেল, ইত্তেফাকের এম এ জলিল মুন্না, মাইটিভির মাইনুল হোসেন পিন্নু, বার্তা২৪-এর শাহজাহান মোল্লা, ইন্ডিপেনডেন্ট টিভির হাসিফ মাহমুদ শাহ, ঢাকা পোস্টের শাহাদাত হোসেন, আমার সংবাদের মো. বেলাল হোসেন ও যমুনা টিভির মো. রুবায়েত হাসান।

সকাল ১০টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত চলা নির্বাচনে বিএসআরএফের ১৫৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৫২ জন। অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচিতরা ২০২১-২২ মেয়াদের কার্যনির্বাহী কমিটির দায়িত্ব পালন করবেন।