আনভীরের সাথে সাক্ষাতের ঘটনায় ক্র‍্যাবের দুঃখ প্রকাশ


আনভীরের সাথে সাক্ষাতের ঘটনায় ক্র‍্যাবের দুঃখ প্রকাশ

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সাথে শুভেচ্ছা সাক্ষাৎ করায় দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব)। ৬ই জুন, রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দুঃখ প্রকাশ করে সংস্থাটি।  

সম্প্রতি মুনিয়া আত্মহত্যা প্ররোচনা মামলায় অভিযুক্ত ও বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের সাথে দেখা করে তুমুল সমালোচনায় পড়ে অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন ক্র্যাব। যা নিয়ে সামজিক যোগাযোগ মাধ্যমেও তুমুল সমালোচনার পড়ে সংগঠনটি। ক্র্যাবের কার্যনির্বাহী কমিটির পক্ষে  দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন ইমু স্বাক্ষরিত
এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কার্যনির্বাহী কমিটির কয়েকজন সদস্য বসুন্ধরা গ্রুপের এমডির সঙ্গে সাক্ষাতে বিশেষ পরিস্থিতি তৈরি হয়। যা নিয়ে সংগঠনের সদস্য, সাংবাদিক সমাজ, সচেতন  মহল বিভিন্ন মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া ও ক্ষোভ প্রকাশ করেন।  বিষয়টি উপদেষ্টা কমিটির দৃষ্টিগোচর হয়েছে। এ বিষয়ে উপদেষ্টা কমিটি কার্যনির্বাহী কমিটির নিকট সাক্ষাৎ ও পরবর্তীতে ছবি প্রকাশের বিষয়ে লিখিতভাবে জানতে চায়। ক্র্যাব সভাপতি ও সাধারণ সম্পাদক নিজ নিজ অবস্থান থেকে থেকে লিখিত ভাবে সকল বিষয় উপদেষ্টা কমিটিকে অবগত করেন। এরপর উপদেষ্টা কমিটির সিদ্ধান্তের বিষয়ে ৬ই জুন রবিবার  ক্র্যাব কার্যনির্বাহী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় ক্র্যাব কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্তের আলোকে গত ২ জুনের সাক্ষাৎ পরবর্তী আলোচনা-সমালোচনাকে সম্মান জানিয়ে ক্র্যাবের সকল সদস্যের কাছে দুঃখ প্রকাশ করে । একই সাথে ক্রাবের নোটিশ বোর্ড ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া ছবি সরিয়ে নেয়া হয়।

এছাড়াও উপদেষ্টা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের ভাবমূর্তি, শৃঙ্খলা, ঐক্য ও সংহতির স্বার্থে ক্র্যাবের সদস্যদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিবৃতি, বক্তব্য বা স্ট্যাটাস দেয়া থেকে বিরত থাকার অনুরোধ জানায় কার্যনির্বাহী কমিটি।

উল্লেখ্য, ০২ জুন, বুধবার ক্র্যাবের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও মুনিয়া আত্মহত্যা প্ররোচনা মামলায় অভিযুক্ত সায়েম সোবহান আনভীরকে শুভেচ্ছা জানাতে যায় ক্র্যাবের কয়েকজন সদস্য। এরপর পরই তুমুল সমালোচনার মুখে পড়ে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি।
ঘটনার দিন থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্র্যাবের বেশ কয়েকজন সদস্য ক্ষোভ প্রকাশ করেন। ক্র্যাবের সাধারণ সদস্য পদ বাতিলের ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে খোলা চিঠি দেন ক্র্যাবের সদস্য পারভেজ নাদির রেজা। খোলা চিঠিতে তিনি বলেন ক্র্যাবের কিছু কর্মকান্ডের ফলে সামাজিকভাবে তিনি এবং তার পরিবার হেয় হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক অবহিতপত্রে সংগঠনটির আরেক সদস্য মিজানুর রহমান মহিম এই কমিটির প্রতি ঘৃণা প্রকাশ করে আস্থাহীনতার ভোটাভুটিও দাবি করেন।