ডিজিটাল নিরাপত্তা আইনে সময় টিভির সাংবাদিকের বিরুদ্ধে মামলা


ডিজিটাল নিরাপত্তা আইনে সময় টিভির সাংবাদিকের বিরুদ্ধে মামলা

নোয়াখালী আদালতের এক কর্মকর্তার (নাজির) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের প্রতিবেদন করায় সময় টিভির প্রধান নির্বাহী ও দুই সাংবাদিকসহ মোট ছয়জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

১১ মে, সোমবার নোয়াখালী জেলা জজ আদালতের নাজির মোহাম্মদ আলমগীর সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ জোবায়ের, সিনিয়র রিপোর্টার আফজাল হোসেন, সিনিয়র নিউজ এডিটর মনোয়ার হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করা হয়েছে।

মামলার অপর তিন আসামি হলেন- ঢাকার গ্রীন রোডের মোঃ জাহাঙ্গীর আলম, শেরপুর সদরের বাগ্রাকোসা গ্রামের মশিউর রহমান এবং হবিগঞ্জের চুনারুঘাট থানার গাজীপুর মোল্লাবাড়ির সুবেল আহমেদ।

মামলার বিবৃতিতে আলমগীর বলেন, সময় টিভি তার উপর যে প্রতিবেদন করেছে তা "সত্য নয়", "জাল", "ভিত্তিহীন", "ঈর্ষাপরায়ন" এবং "মানহানিকর"।
৫ মে আলমগীর নোয়াখালী প্রথম যুগ্ম জেলা জজ আদালতে ছয়জনের বিরুদ্ধে ১০ কোটি টাকা মানহানির মামলা দায়ের করেন। তিনি উল্লেখ করেছিলেন যে এই প্রতিবেদনটি তার এবং তার পরিবারের সুনাম ক্ষতিগ্রস্থ করেছে।

এ বিষয়ে সময় টিভি সিনিয়র রিপোর্টার আফজাল হোসেন বলেন, "নাজির আলমগীরের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দায়ের করা পৃথক দুটি দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তাদের জমা দেওয়া অভিযোগপত্রের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছিল। আলমগীরের বিরুদ্ধে দুদক দুটি অবৈধ সম্পদ ও অর্থ পাচারের অভিযোগে মামলা করেছে”।

মামলাকৃত অন্য তিন আসামি (জাহাঙ্গীর, মশিউর ও সুবেল) কে এবং কেন তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তা সে সম্পর্কে তার ধারণা নেই বলেও জানান তিনি।
উল্লেখ্য গত ২৩ শে ফেব্রুয়ারি সময় টিভি "আদালতের তৃতীয় শ্রেণির কর্মচারীর অবৈধ সম্পদের পাহাড়" শিরোনামে একটি প্রতিবেদন প্রচার করেছিল।