সাংবাদিক রোজিনা গ্রেফতারে সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ


সাংবাদিক রোজিনা গ্রেফতারে সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট মামলার প্রতিবাদে ক্ষুব্ধ সাংবাদিকসহ অনেকেই। সোস্যাল মিডিয়াতে অনেকেই তাদের ক্ষোভ প্রকাশ করেছে।

তাহমিদ অমিত স্ট্যাটাস দেন,

সবাই রোজিনা ইসলাম হতে পারেন না, কেউ কেউ হন। আর তাই তো দোর্দন্ড প্রতাপশালীরা তাদের ভয় পান, আটকাতে চান। কিন্তু আদতে লাভ হয় না। রোজিনারা আরো শক্তিশালী ফিরে আসে। খুব আফসোস হয় একজন রোজিনা যদি হতে পারতাম। ওরকম একটা রিপোর্ট যদি করতে পারতাম ক্যারিয়ারে। বর্তমান সময়ে তিনি এই রিপোর্ট (ছবি কমেন্টে) করেছেন, সত্যি হিংসা হয় আপা, খুব হিংসা হয়।

জুলকার নাইন লিখেছেন,

মনে আছে, মিয়ানমারের অসভ্য বর্বর সামরিক সরকার রাষ্ট্রীয় তথ্য চুরির অভিযোগ তুলে রয়টার্সের দুই সাংবাদিককে গ্রেফতার করেছিল।

মাঝহার মুনতাসসির লিখেছেন, মনে আছে,

মিয়ানমারের অসভ্য বর্বর সামরিক সরকার রাষ্ট্রীয় তথ্য চুরির অভিযোগ তুলে রয়টার্সের দুই সাংবাদিককে গ্রেফতার করেছিল ।

সাবরিনা পুঁথি লিখেছেন,

সংশ্লিষ্ট দুজন মহিলা কর্মকর্তার নাম জানা গেছে যারা রোজিনা আপার সাথে অসদাচরণ করেছেন- অতিরিক্ত সচিব জেবুন্নেছা বেগম, উপসচিব জাকিয়া পারভিন। আচ্ছা কোন কর্মকর্তা কি এইভাবে কোন সাংবাদিকের গলা চেপে ধরতে পারে? ( এডিটেড)।। এদের শাস্তি চাই... শুধু জায়গা পরিবর্তন নয়, অসদাচরণের দায়ে চাকুরিচ্যুত করে এদের আইনের শাস্তির আওতায় আনা হোক.... অযোগ্য স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ চাই। আরো একটি বিষয় আপার ফেইসবুক আইডি এখনও খুজেঁ পাওয়া যাচ্ছে না.... #JournalismIsnotaCrime #FreeRozinaApa

এদিকে নাদিয়া শারমিন লিখেছেন,

মেরুদণ্ড থাকলে কাল একযোগে সচিবালয়ে সব সংবাদ বর্জন করে দেখান। বা ঘেরাও করে।

মানিক মুনতাসির লিখেছেন,

আপনি এর প্রতিবাদ না করলে, বুঝব আপনি সাংবাদিক নন। আপনি মানুষও নন। আপনি একটা নিমকহারাম। যা আপনি নিজের সাথেই করছেন। হয়তো কাল আপনার/আমার গলাও চেপে ধরা হবে

মোহাম্মদ হোসেইন তারেক লিখেছেন,

আসুন কাল থেকে সব ধরণের সংবাদ বর্জণ করি। আমরা সংবাদ বর্জণ করলে আমাদের সাথে এমন আচরণের সাহস আর কেউ করবে না। দালালদের কারণে সাগর-রুনীর, বিরোধীমতের সাংবাদিক ও আজকের রোজিনা আপা! এভাবে আর কত নির্যাতনের শিকার হবো?

হাফিজ মোহাম্মদ লিখেছেন,

রোজিনা আপাকে আটকে রেখে নির্যাতন ও হত্যা চেষ্টাসহ বেশ কিছু অভিযোগে দোষিদের বিরুদ্ধে তার পরিবার ও প্রথম আলোর দ্রুত মামলা করা উচিৎ..

তিনি আরো লিখেন,

এই ভিডিওটাই কথা বলে । কতবড় স্পর্ধা । এই বদমাশদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওয়াতায় আনার দাবী জানাই ।

রাশেদ কাঞ্চন স্ট্যাটাসে লিখেন,

মাত্র জানলাম-এই মহিলার কানাডায় ৩ টি, পুর্ব লন্ডনে ১ টি এবং ঢাকায় ৪টি বাড়ী, গাজীপুরে ২১ বিঘা জমি আছে। এছাড়া নামে-বেনামে আছে ৮০ কোটি টাকার এফডিআর। কেমনে সম্ভব??

নাদিয়া শারমিন তার পরের স্ট্যাটাসে লিখেন, 

কোটি টাকার চুরি ঠেকাতে সাংবাদিকের নথি চুরি পুরোপুরি নৈতিক না হলেও অন্যায় না। তথ্য সংগ্রহের হাজারো ভাল মন্দ উপায় আছে। যতক্ষণ পর্যন্ত সেটা কোন অপরাধ উন্মোচন করছে ততক্ষণ আমি তার জন্য বাহবাই দেবো। সবার কাজ করার ধরণ কমপ্রোমাইজিং হলে সত্যের ধাক্কা দেবার কে থাকবে! কিন্তু এভাবে যারা এলাকার মাস্তান- চোর-ডাকাত-স্মাগলার-অপরাধীদের গ্যাং এর মত সচিবালয়ের ভেতরে একজন সাংবাদিককে আটকে রেখে তার গায়ে হাত তুললো- অসুস্থ হয়ে বমি করতে থাকা একজন মানুষকে হাসপাতালে নিতে দিলো না ঘন্টার পর ঘন্টা- তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা হ‌ওয়া উচিত।

আব্দুল্লাহ আল মামুন লিখেছেন,

আরও শক্ত করে সাংবাদিকতার টুটি চেপে ধরা হল। কিছছু করার নাই!!!!

রাশেদ নিজাম স্ট্যাটাস দেন,

তাহারা ভাবিয়াছেন, জনগণের পয়সা সরকারি চেয়ারে বসে চুরি করবেন! আর সংবাদ সম্মেলনে যা হিসেব দেখাবেন সেটা প্রচার করার জন্যই দেশজুড়ে সাংবাদিকরা বসে আছে! অনুসন্ধান বলে কিছু নেই! এটা ভুল!!!
 
রোজিনা ইসলাম সাংবাদিকতার জন্য আজ বিপদের মুখোমুখি। যার যার জায়গা থেকে সংবাদকর্মী হিসেবে পাশে দাঁড়ানো উচিত। কিছু দুষ্ট লোক ওনাকে বিতর্কিত করার চেষ্টা করছে। #Free_Rozina
 
আবু ওবায়দা টিপু লিখেন,
গুরুত্বপূর্ণ ফাইল কেন পিএস কক্ষে থাকবে। পিএস এর কক্ষ কি নির্যাতন কারখানা? এখানে আটকে রাখার বৈধতা কি?
 
মোহাম্মদ ওমর ফারুক লিখেছেন,
রো‌জিনা অাপার মু‌ক্তির দাবীত‌ে থানায় সাংবা‌দিক‌দের অবস্থান