রাষ্ট্রীয় নথি'র ছবি তোলায় সাংবাদিক রোজিনা গ্রেফতার


রাষ্ট্রীয় নথি'র ছবি তোলায় সাংবাদিক রোজিনা গ্রেফতার

প্রায় পাঁচ ঘন্টা আটকে রাখার পর মামলা দিয়ে প্রথম আলো’র অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে পুলিশে সোপর্দ করেছে স্বাস্হ্য মন্ত্রণালয়। অনুমতি ছাড়া সরকারি নথির ছবি তোলা ও নিজের কাছে রাখার অভিযোগ তোলা হয়েছে তার বিরুদ্ধে। পরে তাকে শাহবাগ থানায় প্রেরণ করা হয়। এদিকে পরিবারের পক্ষ থেকে তার দ্রুত সুচিকিৎসার আবেদন জানানো হয়েছে।

সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে ৫ ঘন্টা আটকে রাখার অভিযোগ করা হয়। এছাড়া তাকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে। সোস্যাল মিডিয়াতে প্রকাশ পাওয়া ভিডিও ও ছবিতে দেখা যায় তিনি অসুস্থ্য হয়ে মাটিতে পরে ছিলেন। স্বাস্থ্য মন্ত্রনালয়ের আমলাদের ঘুষ দুর্নীতি নিয়ে প্রতিবেদন নিয়ে কাজ করছিলেন সাংবাদিক রোজিনা ইসলাম।

এ ব্যাপারে প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন তার ভেরিফাইড ফেইসবুকে লিখেন, প্রথম আলোর রিপোর্টার রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগে আটকে রেখে হেনস্থা করা হয়েছে। বিষয়টি নিয়ে আমি স্বাস্থ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রীর এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিবের সঙ্গে কথা বলেছি। তারা বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন। যতটুকু জেনেছি রোজিনা অসুস্থ হয়ে পড়েছে কিন্তু এখনও আটকে রাখা হয়েছে, হাসপাতালে নিতে দিচ্ছে না। দ্রুত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। নতুবা উদ্ভুত পরিস্থিতির জন্য দায় দায়িত্ব সংশ্লিষ্টদের নিতে হবে।“

রোজিনা ইসলামকে হেনস্থা ও থানায় আটকে রাখার বিরুদ্ধে শাহবাগ থানার সামনে বিক্ষোভ করছেন সাংবাদিকরা। উল্লেখ্য, স্বাস্থ্য মন্ত্রনালয়ের অনিয়ম ও দুর্নীতি নিয়ে একাধিক প্রতিবেদন করেছেন রোজিনা ইসলাম।