গণমাধ্যম টার্গেট করে হামলা করছে ইসরায়েল


গণমাধ্যম টার্গেট করে হামলা করছে ইসরায়েল

গত কয়েকদিনে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা শতাধিক ছাড়িয়েছে। আন্তর্জাতিক সংবাদ সংস্থাগুলো এ বিষয়ে প্রতিনিয়ত প্রতিবেদন করে যাচ্ছে,যা বিশ্বে প্রচার পাচ্ছে। আর এ কারনেই ইসরায়েলি হামলাগুলি বর্তমানে সাংবাদিক এবং সংবাদমাধ্যমগুলিকে টার্গেট করা হচ্ছে বলে জানানো হয়।

ইসরায়েলের ধর্মঘট ডাকার পরে প্রেসিডেন্টিয়াল কমিউনিকেশনসের পরিচালক ফাহেরেটিন আল্টুন টুইটারে এসব জানায়। তিনি বলেন, "ইসরায়িল ফিলিস্তিনে মানবতাবিরোধী অপরাধ অব্যাহত রেখেছে। ইসরায়িলের দখল ও সন্ত্রাসী হামলার নীতি সম্পর্কে বিশ্বকে জানানোর জন্য এটি মিডিয়াকে লক্ষ্যবস্তু করেছে,"।

এছাড়াও তুরস্কের সরকারী আনাদোলু এজেন্সি-এএ এবং তুর্কি পাবলিক ব্রডকাস্টারের আরবি ভাষার নিউজ চ্যানেল টিআরটি আরবি তাদের অফিস এবং কর্মীদের উপর হামলার খবরের কথা জানিয়েছে।

এদিকে, ফিলিস্তিনের সাম্প্রতিক ঘটনাবলি কাভার করার সময় এএর মধ্য প্রাচ্যের নিউজ সম্পাদক তুরগুট আল্প বয়রাজের উপর দুটি পৃথক ঘটনায় ইসরায়েলি পুলিশ দুবার গুলি করে। জেরুসালেমের হারাম আল শরীফ এলাকায় নিউজ কাভার করার সময়ে বয়রেজ নামে এক সিনিয়র সাংবাদিক ইসরায়েলি পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হন। তিনি ইসরায়লি পুলিশ দ্বারা আক্রমন হওয়া চার এএ সাংবাদিকদের একজন।

এছাড়াও ফয়েজ আবু রুমাইলা ও ইসাত ফুরাত নামে আরো দুই ফটোগ্রাফারকেও টার্গেট করে হামলা করা হয়েছে বলে জানায় ডেইলি সাবাহ নামে গণমাধ্যম।