বিজেসিকে ফেস মাস্ক উপহার দিলো ঢাকা ক্লাব


বিজেসিকে ফেস মাস্ক উপহার দিলো ঢাকা ক্লাব

সাংবাদিকদের সুরক্ষার জন্য ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারকে (বিজেসি) ২৫ হাজার সার্জিকাল মাস্ক উপহার দিয়েছে ঢাকা ক্লাব। সোমবার ১০ই মে ঢাকা ক্লাবে আয়োজিত গণমাধ্যমকর্মীদের মাঝে ফেস মাস্ক বিতরণ অনুষ্ঠানে শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের সৌজন্যে এই মাস্ক বিতরণ করা হয়।

বিজেসির পক্ষ থেকে সংগঠনের চেয়ারম্যান রেজওয়ানুল হক ও সদস্য সচিব শাকিল আহমেদ এই উপহার গ্রহণ করেন।

এ সময় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে রেজওয়ানুল হক বলেন, “করোনার শুরু থেকেই নানানভাবে সাংবাদিকদের পাশে ছিল বিজেসি। মেম্বারদের জন্য চিকিৎসা বীমা, সন্তান ভাতা চালু করেছে বিজেসি এবং বর্তমানে সাংবাদিকদের কেউ মারা গেলে তার জন্যেও কিছু করার চিন্তা করা হচ্ছে ।”

ঢাকা ক্লাব এখন আর শুধুমাত্র ধনীক শ্রেণির চিত্ত-বিনোদনের মধ্যে সীমাবদ্ধ নেই উল্লেখ করে তিনি বলেন বর্তমানে তারা নানান সামাজিক কর্মকান্ড পরিচালনা করছে। গণমাধ্যমকর্মীদের মাঝে ফেস মাস্ক বিতরণ অনুষ্ঠান আয়োজ়নের মাধ্যমে বিজেসির সাথে যে সম্পর্ক তৈরি হল তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় ঢাকা ক্লাবের সভাপতি মোঃ খন্দকার মশিউজ্জামান ঢাকা ক্লাবের ঐতিহ্য তুলে ধরে বলেন, “আমি এই কমিটির দায়িত্ব নিয়েই বলেছি যে ঢাকা ক্লাব শুধুমাত্র কম্পাউন্ড কেন্দ্রীকতায় সীমাবদ্ধ থাকবে না। ঢাকা ক্লাব বিভিন্ন জায়গায় খেলাধুলা, সাংস্কৃতিক আয়োজনসহ বহুমুখী সংগঠনে পরিণত হবে। ইতোমধ্যে আমরা ‘ভালো কাজের বিনিময়ে খাবার’ কর্মসূচীতে খাবার বিরতণ করেছি। আজকে সাংবাদিকদের সুরক্ষায় ফেস মাস্ক বিতরণ করেছি, আগামীকাল বিদ্যানন্দ এবং দক্ষিণ সিটি কর্পোরেশনে ২ হাজার প্যাকেট খাবার বিতরণ করবো”। এসকল কার্যক্রমে সাংবাদিকবৃন্দ ঢাকা ক্লাবের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ঢাকা ক্লাবের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে আরো  উপস্থিত ছিলেন বিজেসির সদস্য সচিব শাকিল আহমেদ, কোষাধ্যক্ষ মানস ঘোষ, কল্যাণ ও ঝুকি মোকাবেলা কমিটির প্রধান ও বিজেসির ট্রাস্টি মামুনুর রহমান খান, শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের সভাপতি মোঃ রেজাউল করিমসহ অনেকে। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ এবং গণমাধ্যমকর্মীরা ঢাকা ক্লাবের পক্ষ থেকে আয়োজিত ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।