বসুন্ধরার এমডির আগাম জামিন শুনানী হচ্ছেনা


বসুন্ধরার এমডির আগাম জামিন শুনানী হচ্ছেনা

বর্তমান লকডাউন পরিস্থিতি ও করোনা মহামারির কারনে হাইকোর্ট এই মুহুর্তে কোন ধরনের আগাম জামিনের আবেদনপত্র পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুনানী গ্রহণ করবে না বলে অভিমত জানিয়েছেন।

বৃহস্পতিবার উচ্চাদালতের যে বেঞ্চে কার্যতালিকায় আনভীরের আগাম জামিন আবেদনের শুনানির ছিল, সেই বেঞ্চ আগাম জামিনের শুনানি করবে না বলে জানিয়েছে।


ছবিঃ আফজাল হোসেন, সাংবাদিক, সময় টেলিভিশন

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চের আজকের কার্যতালিকায় মোসারাত জাহান ওরফে মুনিয়াকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে করা মামলার আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের আগাম জামিন আবেদনটি ১৪ নম্বরে ছিল।

এর আগে গতকাল বুধবার মামলায় আগাম জামিন চেয়ে আবেদন করেন আনভীর।

বেলা পৌনে ১১টার দিকে কার্যক্রম শুরু হলে আইনজীবীদের উদ্দেশে আদালত বলেন, ‘আপনাদের আরজির কারণে আমরা গতকাল বলেছিলাম, কিছু আগাম জামিন আবেদন শুনব। তবে কবে শুনব বলিনি। সুপ্রিম কোর্টের বিধি ও বর্তমান সর্বাত্মক লকডাউনে সরকারি বিধিনিষেধের কারণে এ মুহূর্তে কোনো ধরনের আগাম জামিন শোনা যাবে না।

উল্লেখ্য, ২৬ এপ্রিল রাতে গুলশানের একটি ফ্ল্যাট থেকে মোসারাতের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বোন নুসরাত জাহান বাদী হয়ে গুলশান থানায় মামলা করেন। এ মামলার একমাত্র আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।