সাংবাদিক সুরক্ষায় বিজেসির উদ্যোগ


সাংবাদিক সুরক্ষায় বিজেসির উদ্যোগ

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ চলাকালীন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি গণমাধ্যম কর্মীদের সুরক্ষা নিশ্চিত করণে নিচ্ছে নানামুখী উদ্যোগ। তারই ধারাবাহিকতায় এবার বিজেসি সদস্যদের তিনস্তর বিশিষ্ট কাপড়ের মাস্ক উপহার দিচ্ছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ অনুযায়ী তিন স্তর বিশিষ্ট কাপড়ের মাস্ক তৈরি করেছে বিজেসি। নিয়মিত সদস্যরা প্রত্যেকে ৪টি করে পাবেন যা ধুয়ে বারবার ব্যবহার করা যাবে। প্রত্যকটি হাউস স্টেশনের জন্য আলাদা ব্যাগ প্রস্তুত করা হয়েছে। ব্যাগে মাস্ক ছাড়াও গত বছরে প্রকাশিত কিছু জার্নালও রয়েছে। বিজেসি’র পক্ষ থেকে কেবলমাত্র সকল হাউস প্রতিনিধিদেরকে নিজ নিজ স্টেশনের ব্যাগটি বিজেসি অফিস থেকে নিয়ে যাওয়ার অনুরোধ করা যাচ্ছে। যেসকল বিজেসির সদস্য এখন কোন হাউসে নেই, তাদের বিজেসি অফিসে এসে মাস্ক সংগ্রহ করতে বলা হয়েছে।

হাউস প্রতিনিধিদের তালিকা ধরে বিতরণ করতে এবং সবগুলো বিতরণ করা সম্ভব না হয় তাহলে বাকিগুলো অফিসে ফেরত দিতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে বিজেসির পক্ষ থেকে। পরবর্তীতে বিজেসি নিজ দায়িত্বে এগুলো পৌঁছে দেবার ব্যবস্থা করবে।

এরআগে গণমাধ্যমকর্মীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষে গত ৫ এপ্রিল থেকে বিজেসির উদ্যোগে চালু হয়েছে ‘বিজেসি ওয়েল বিং সেন্টার’; যেখানে প্রতিদিন সকাল ৯ টা – রাত ১০ টা পর্যন্ত বিনামূল্যে গণমাধ্যমকর্মীদের টেলিমেডিসিন সেবা দেয়া হচ্ছে। এছাড়া বিজেসির উদ্যোগে চালু করা হয়েছে করোনা টেস্ট সেন্টার।

করোনায় গণমাধ্যমের কর্মীদের সার্বিক সুস্থতা কামনা করে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি।