হেফাজতের সংবাদ বর্জনের ঘোষণা


হেফাজতের সংবাদ বর্জনের ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব ভাঙচুর ও গণমাধ্যমকর্মীদের ওপর হামলার প্রতিবাদে হেফাজত ও তাদের সহযোগী সব ধর্মীয় সংগঠনের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা। আজ মঙ্গলবার জেলা শহরে এক প্রতিবাদ সমাবেশ থেকে এই সিদ্ধান্তের কথা জানান তারা। এছাড়া ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবিও জানিয়েছেন তারা। 

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের উদ্যোগে আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রেস ক্লাব চত্বর থেকে সাংবাদিকেরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক হাসপাতাল রোড, মঠের গোড়া, ঘোড়াপট্টি সেতু ও টি এ রোড এলাকা প্রদক্ষিণ করে। পরে প্রেসআক্লাব চত্বরে গিয়ে অংশগ্রহণকারীরা প্রতিবাদ সমাবেশে মিলিত হন।
সমাবেশে ব্রাহ্মণবাড়িয়া প্রেসআক্লাবের জ্যেষ্ঠ সহসভাপতি পীযূষ কান্তি সভাপতিত্ব করেন। বক্তব্য দেন প্রেসআক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, প্রেসাক্লাবের সহসভাপতি ইব্রাহীম খানসহ স্থানীয় সাংবাদিক নেতারা।

বক্তারা প্রেস ক্লাব ভবন ও সাংবাদিকদের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেন, অতীতের কোনো আন্দোলন-সংগ্রামের সময় প্রেস ক্লাবে হামলার ঘটনা ঘটেনি। পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে প্রেস ক্লাবের সভাপতির ওপর হামলা চালানো হয়েছে। যাঁরা প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িত, তাঁদের খুঁজে বের করার দায়িত্ব হেফাজতে ইসলামের নেতাদেরই নিতে হবে। পাশাপাশি প্রেস ক্লাবসহ ব্রাহ্মণবাড়িয়া শহরজুড়ে চালানো তাণ্ডবের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান বক্তারা। এ সময় হেফাজতে ইসলাম ও তাদের সঙ্গে সংশ্লিষ্ট সব ধর্মীয় সংগঠনের সংবাদ বর্জনের ঘোষণা দেন।

২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্র ও হেফাজতের কর্মী-সমর্থকেরা সাংবাদিকদের ওপর হামলা চালান বলে অভিযোগ ওঠে। হামলায় জেলা প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন, একুশে টিভির জেলা প্রতিনিধি মীর মো. শাহীন, ডেইলি স্টারের জেলা প্রতিনিধি মাসুক হৃদয়, আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি আবুল হাসনাত মো. রাফি, ডেইলি ট্রাইব্যুনালের জেলা প্রতিনিধি ইফতেয়ার উদ্দিন রিফাত ও এটিএন নিউজের আলোকচিত্রী সুমন রায় আহত হন। এ ছাড়া ২৮ মার্চ হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম প্রথম আলোকে বলেন, প্রেস ক্লাবে ভাঙচুর ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তাঁরা মামলার প্রস্তুতি নিচ্ছেন।