হরতালে ৭১ এর জামাতি কায়দায় সাংবাদিকদের ‘কলমা পাঠ’


হরতালে ৭১ এর জামাতি কায়দায় সাংবাদিকদের ‘কলমা পাঠ’

হেফাজতের ডাকা রোববারের হরতালে সাংবাদিক দেখলেই হামলে পড়েছে হেফাজতকর্মীরা। ঢাকা ও নারায়নগঞ্জে সংবাদ সংগ্রহের সময় হেফাজত কর্মীরা অন্তত ২০ সাংবাদিককে পিটিয়ে আহত করে। এ সময় ৭১ এর কায়দায় সাংবাদিকদের কলমা পাঠ করিয়ে ধর্মীয় পরিচয় নিশ্চিত হয় তারা। 

নারায়ণগঞ্জের মৌচাক এলাকায় তথ্য সংগ্রহ ও ছবি তোলার সময় হেফাজত কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন দৈনিক সংবাদের নারায়ণগঞ্জ প্রতিনিধি সৌরভ হোসাইন সিয়াম। রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের মাদানীনগর মাদ্রাসা এলাকার রাস্তা অবরোধ করে গাড়িতে আগুন জ্বালিয়ে দেয় হরতাল সমর্থকেরা। সিয়াম সেই ঘটনার ছবি তোলার সময় হেফাজত কর্মীদের রোষানলে পড়েন। 

সিয়ামকে ঘিরে ধরে তার নাম জিজ্ঞেস করলে প্রথমে সৌরভ বলাতে তাকে হিন্দু মনে করে হেফাজত কর্মীরা। এ সময় তাকে বেধড়ক পেটানো হয়। পরে তিনি নিজেকে মুসলিম পরিচয় দিয়ে পুরো নাম বলার পর তাকে কলমা পড়তে বলা হয়।

রাতে এক ফেসবুক স্ট্যাটাসে এ বিবরণ দিয়েছেন সিয়াম নিজে। 

স্ট্যাটাসে সিয়াম লিখেছেন: ‘রোববার দিনভর সংবাদকর্মীদের প্রতি হিংস্রতা দেখিয়েছে হেফাজতের হরতালে থাকা পিকেটাররা। হেফাজতের হামলার শিকার আমি সৌরভ হোসেন সিয়াম নিজে। তাদের কাছে আমার পরিচয় নিশ্চিত করতে হয়েছে। চার কলমার দুই কলমা মুখস্থ বলতে হয়েছে। কয়টা সুরা মুখস্থ তা জানাতে হয়েছে।’