জনকণ্ঠে বিভিন্ন বিভাগের সংবাদকর্মী ছাঁটাই


জনকণ্ঠে বিভিন্ন বিভাগের সংবাদকর্মী ছাঁটাই

দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রতিবেদকসহ বিভিন্ন বিভাগের সংবাদকর্মীদের গণছাঁটাইয়ের বিরুদ্ধে বিভিন্ন সাংবাদিক সংগঠন প্রতিবাদ করেছে। ১৫ মার্চ সোমবার বিকেলে জনকণ্ঠ অফিসের সামনে ঢাকা সংবাদিক ইউনিয়ন-ডিইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ সাংবাদিক নেতারা সমাবেশ শুরু করে প্রতিবাদ জানায়।

সমাবেশে সাংবাদিক নেতারা ‘গণছাঁটাই’ প্রত্যাহার করে কর্মীদের অধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানান। উল্লেখ্য, বেতন-ভাতা ও ইনক্রিমেন্ট দাবি করায় দৈনিক জনকণ্ঠের শতাধিক সাংবাদিক-কর্মচারিকে চাকরিচ্যুত করেছে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে অফিসের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে চাকরিচ্যুতরা।

জনকণ্ঠের মালিক পক্ষ ও সম্পাদকের থেকে কর্মীদের ইমেইলে ১৫ মার্চ একটি করে অব্যাহতিপত্র ইমেইল করা হয়। এতে বলা হয়, সোমবার ১৫ মার্চ থেকেই কার্যকর করা হবে। এরপর থেকেই সেসকল কর্মীদের জনকণ্ঠ ভবনের ভেতরে প্রবেশে বাঁধা দেওয়া হয়।

জনকণ্ঠের সাংবাদিক-কর্মচারীর ইউনিট চিফ ও সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্য বলেন, ‘আজই সবাইকে ইমেইলের মাধ্যমে অব্যাহতিপত্র দিয়েছে কর্তৃপক্ষ। আবার আজই তা কার্যকরের কথা বলা হয়েছে। জনকণ্ঠ ইউনিটের ৬০ শতাংশ সাংবাদিক কর্মচারীকে ছাঁটাই করা হয়েছে বলেও জানান তিনি।

এ ঘটনায় জনকণ্ঠ ভবনের গেইটে পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। আর চাকরিচ্যুতরা ভবনের বাইরে অপেক্ষা করছেন।