করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়াঃ সিসিইউতে ভর্তি সাংবাদিক


করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়াঃ সিসিইউতে ভর্তি সাংবাদিক

করোনা টিকা নেয়ার পর থেকে অসুস্থতায় ভূগছেন সাংবাদিক বিষ্ণু প্রসাদ। বর্তমানে তিনি খুলনা মেডিকেল কলেজের সিসিইউতে ভর্তি আছেন।

গত ৭ই ফেব্রুয়ারি করোনার টিকা নেয়ার পরদিন থেকেই থেকেই শারীরিকভাবে অসুস্থবোধ করতে থাকেন কালের কন্ঠের বাগেরহাট জেলা প্রতিনিধি বিষ্ণু পসাদ। প্রথমে বাগেরহাটে চিকিৎসা শুরু করলেও তার অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, জ্বর, শ্বাসকষ্ট, হাত-পায়ে জ্বালাপোড়া, হাত অবশ হওয়া, মেমোরি লস হওয়াসহ নানা উপসর্গ দেখা দিয়েছে বিষ্ণু প্রসাদের শরীরে। বাগেরহাট এবং খুমেকের চিকিৎসকরা কয়েক দফা পরীক্ষা-নিরীক্ষা করেও সুনির্দিষ্ট কোন সমস্যা বের করতে পারেননি। খুমেকের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত একটি মেডিকেল বোর্ড তার সার্বিক চিকিৎসা পরিচালনা করছেন।

এদিকে ১৫ দিন যাবৎ শারীরিক অবস্থার কোন উন্নতি না হওয়ায় গত ২২ ফেব্রুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) খুলনা বিভাগের কনসালটেন্ট ডা. আরিফ তাকে দেখতে খুমেকে যান। সেখানে তার চিকিৎসার খোঁজ-খবর নেন তিনি। তার চিকিৎসার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর সার্বক্ষণিক মনিটরিং করছে বলে জানা গেছে।