যৌন হয়রানির প্রতিবাদ করায় সাংবাদিকের ওপর হামলা


যৌন হয়রানির প্রতিবাদ করায় সাংবাদিকের ওপর হামলা

ছবি- বাংলা ট্রিবিউন 

ভাগ্নির যৌন হয়রানির প্রতিবাদ করায় দৈনিক যায়যায়দিন ও এশিয়ান টেলিভিশনের কাউনিয়া উপজেলা সংবাদদাতা এবং কাউনিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমানের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা।

গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার জুম্মার নামাজ শেষে রংপুর সিটি কর্পোরেশনের হারাগাছ এলাকায় এ ঘটনা ঘটে। হামলার সাথে জড়িত ইয়াসিন ও আনিস নামে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় পুলিশের তথ্যমতে, স্থানীয় পারভেজ হাসান নামে এক যুবক দীর্ঘদিন যাবৎ মিজানুর রহমানের ভাগ্নিকে উত্ত্যক্ত করে আসছে। এ ব্যাপারে সাংবাদিক মিজানুর রহমান তার পরিবারকে সতর্ক করলে পারভেজ আরও ক্ষিপ্ত হয়ে যায় এবং গত বৃহস্পতিবার মিজানুর রহমানের আরেক ভাগ্নির বিয়েতে উপস্থিত হয়ে সেখানে বিয়ের লাইট ভাংচুর করে। সেসময়ে মিজানুর রহমানের সাথে তার তর্কাতর্কি হয়। পরবর্তীতে শুক্রবার দুপুরে পারভেজ ও তার সহযোগীরা তার ওপর হামলা চালায়। সেসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

হামলার পরদিন মিজানুর রহমান ৮-১০ জন অজ্ঞাতনামাসহ মোট ১১ জনের বিরুদ্ধে মামলা করেন। হামলার ঘটনায় স্থানীয় সাংবাদিকরা তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং অভিযুক্তদের শাস্তির দাবি জানান।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার উত্তম প্রসাদ পাঠক সাংবাদিকদের জানান, ঘটনাটিকে গুরুত্বের সাথে দেখা হচ্ছে এবং হামলার সাথে জড়িতদের গ্রেফতারে কাজ করছে পুলিশ।