পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সাংবাদিকের ওপর হামলা


পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সাংবাদিকের ওপর হামলা

সারা দেশে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় দুর্বৃত্তদের হামলায় দুই সাংবাদিক আহত হয়েছেন। এরা হলেন- এনটিভির ক্যামেরা পার্সন মাসুদ রানা ও একাত্তর টেলিভিশনের ক্যামেরা পার্সন মো. নূরুজ্জামান। ভাঙচুর করা হয়েছে এনটিভির ক্যামেরাও। আহত মাসুদ রানাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

প্রদ্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে গৌরীপুর পৌরসভার শেখ লেবু সরকারি প্রাথিমক বিদ্যালয় কেন্দ্রের সামনে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। আওয়ামী লীগের দলীয় প্রার্থী মো. শফিকুল ইসলাম হবি ও বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামের সমর্থকরা কেন্দ্রের সামনে দখল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। ওই সময় নির্বাচনী দায়িত্বে থাকা সংবাদকমর্কীরা ঘটনাস্থলে গেলে এনটিভি ও একাত্তর টিভির ক্যামেরাপার্সনের ওপর হামলার করে তারা।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ জানান, তিনি ঘটনাটি শুনেছেন। ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখছেন।

কুমিল্লাতেও সাংবাদিকের উপর হামলা

এদিকে, কুমিল্লার বরুড়া পৌরসভা নির্বাচনের নিউজ সংগ্রহ করতে গেলে চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি জাহিদুর রহমানের ওপর হামলা করে দুর্বৃত্তরা। এ সময় তার মোবাইল ফোন ভেঙে ফেলে তারা। তবে জাহিদুর সুস্থ আছেন।

শনিবার বেলা ১২টায় ৫ নং ওয়ার্ড লতিফপুর-এর ১০ নং উত্তর শিলমুড়ী ইউনিয়ন পরিষদ কেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে গেলে এই হামলার ঘটনা ঘটে ।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় সাংবাদিকরা জানান, জাল ভোট দেয়া হচ্ছে এই অভিযোগ পেয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয়ে ওঠে সন্ত্রাসীরা। এ সময় চ্যানেল ২৪ এর কুমিল্লা প্রতিনিধি জাহিদুরের রহমানের উপর হামলা করে তারা। এছাড়া তার মোবাইল ফোন সেট ভেঙে ফেলে ও আইডি কার্ড ছিনিয়ে নেয়া হয়। 
নির্বাচনকে কেন্দ্র করে এখানে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। 

এছাড়া, জাল ভোট দেয়ার অভিযোগ পেয়ে ছবি তুলতে গেলে এস এ টেলিভিশনের নওগাঁ জেলা প্রতিনিধি তৌহিদুল ইসলাম ও ক্যামেরাপার্সনের ওপর হামলা হয়েছে। গতকাল দুপুরের দিকে শহরের ডিগ্রি কলেজ কেন্দ্রে এই ঘটনা ঘটে‌। এ সময় হামলাকারীরা সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ফোনও ভাঙচুর করে। স্থানীয়রা জানান, ভোট গ্রহণের সময় হঠাৎ কয়েকজন কেন্দ্রে ঢুকে জোর করে ব্যালট পেপারে সিল দেয়া শুরু করে। এ সময় ছবি তুলতে গেলে দুর্বৃত্তরা সাংবাদিকদের আঘাত করে।

এ ঘটনায় তিন হামলাকারীকে আটক করেছে পুলিশ। এ বিষয়ে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার জানান, হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।